শিক্ষক আসিফ ও জাবি সমন্বয়ক আরিফ ৬ দিনের রিমান্ডে

আরিফ সোহেল ও আসিফ মাহতাব
আরিফ সোহেল ও আসিফ মাহতাব  © সংগৃহীত

রাজধানীর বনানীর সেতু ভবনে হামলা মামলায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক আসিফ মাহতাব এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক আরিফ সোহেলের ছয় দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার (২৯ জুলাই) মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ক্যান্টনমেন্ট জোনাল টিমের পরিদর্শক আবু সাইদ মিয়া তাদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলামের আদালত এই রিমান্ডের আদেশ দেন।

এর আগে আসামিদের পক্ষে সৈয়দ জয়নুল আবেদীন মেজবাসহ আরও অনেকেই তাদের রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বনানী থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার উপপরিদর্শক (এসআই) শাহ আলম এসব তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, গত ২৭ জুলাই রাত ১টার দিকে আসিফ মাহতাবকে উত্তরার বাসা থেকে ডিবি পুলিশ আটক করে নিয়ে যায় বলে গণমাধ্যমকে জানিয়েছেন পরিবার। একই দিন রাত সোয়া ৩টার দিকে সাদাপোশাকধারী আট-নয় জনের একটি দল আরিফ সোহেলকে তুলে নিয়ে যায়। এ সময় তারা নিজেদের সিআইডি ও ডিবি পুলিশ পরিচয় দেয়।

গত ১৮ জুলাই সেতু ভবনে হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় সেতু ভবনের কেয়ারটেকার রবিউল ইসলাম বাদী হয়ে বনানী থানায় মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়। সেতু ভবনের ৩০০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে এজাহারে বাদী উল্লেখ করেন।


সর্বশেষ সংবাদ