ফারদিন হত্যা মামলায় বুশরার জামিন শুনানি শেষ

বুয়েট শিক্ষার্থী ফারদিনের বন্ধু বুশরা
বুয়েট শিক্ষার্থী ফারদিনের বন্ধু বুশরা  © সংগৃহীত

বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যা মামলার প্রধান আসামি তার বান্ধবি বুশরার জামিন আবেদনের শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত-৭ এর বিচারক মো. তাহসিন ইফতেখার বিকেলে রায় ঘোষণা করবেন। 

শুনানির সময় বিবাদীপক্ষের আইনজীবী এ কে এম হাবিবুর রহমান আদালতকে বলেন, বুশরা এই ঘটনার সঙ্গে জড়িত না। গত ১৫ ডিসেম্বর ডিবি ও র‌্যাব আলাদা সংবাদ সম্মেলনে বলেছে যে ফারদিন আত্মহত্যা করেছেন। 

তবে, রাষ্ট্রপক্ষের আইনজীবী অর্থাৎ ২ পক্ষের বক্তব্য শেষে আদালত বিকেলে রায় দেবেন বলে জানান। 

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে নিহত বাংলাদেশি শিক্ষার্থী

এর আগে গত ১৬ নভেম্বর বুশরার ৫ দিনের রিমান্ড শেষে জামিন আবেদন খারিজ হলে তাকে কারাগারে পাঠানো হয়। ফারদিনের বাবা কাজী নুরউদ্দিন রানা এফআইআর দায়ের করার পর গত ১০ নভেম্বর ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রথম বর্ষের শিক্ষার্থী বুশরাকে বনশ্রী থেকে গ্রেপ্তার করে পুলিশ।

ফারদিন নিখোঁজ হওয়ার প্রায় ৩ দিন পর গত ৭ নভেম্বর নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে তার গলিত মরদেহ উদ্ধার করা হয়। 

বুশরা ও ফারদিনের পরিচয় ছিল গত ৪ বছর ধরে পরিচিত ছিলেন। মামলার এজাহারে বলা হয়, ফারদিনের বান্ধবি বুশরা ও অজ্ঞাত এক আসামি তাকে হত্যা করে মরদেহ নদীতে ফেলে দেয়। বুশরা ও ফারদিন গত ৪ বছর ধরে পরিচিত ছিলেন।


সর্বশেষ সংবাদ