ফারদিনের মৃত্যুর তথ্য-প্রমাণ দেখতে ডিবি কার্যালয়ে বুয়েট শিক্ষার্থীরা

বুয়েট ছাত্র ফারদিন নূর পরশ
বুয়েট ছাত্র ফারদিন নূর পরশ  © ফাইল ছবি

ফারদিন নূর পরশের মৃত্যুর ঘটনার তথ্য-প্রমাণ দেখতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে গেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বেলা ১১টার দিকে ১০-১২ জনের একটি দল মিন্টো রোডের ডিবি কার্যালয়ে যান।

শিক্ষার্থীরা জানিয়েছে, ফারদিনের মৃত্যু ও সুষ্ঠু বিচারের দাবিতে আজ সকালে বুয়েটে মানববন্ধন করার কথা ছিল। ফারদিনের আত্মহত্যার কথা বলেছে ডিবি, যা তারা বিশ্বাস করতে পারছে না। ফলে তাদের সঙ্গে যোগাযোগ করে ডিবি। ফারদিন যে আত্মহত্যা করেছে এর তথ্য-প্রমাণ ও তদন্ত সংশ্লিষ্ট বিষয়গুলো দেখাতে ডাকা হয়।

এর আগে বুধাবার (১৪ ডিসেম্বর) সংবাদ সম্মেলন করে ডিবি প্রধান হারুন অর রশীদ জানান, বুয়েটের ছাত্র ফারদিন নূর পরশ আত্মহত্যা করেছে। অনেক দিন ধরে আমরা এর তদন্ত করছি। ঘটনার দিন তিনি ঢাকা শহরের বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করেছেন। তিনি ওই রাতে এলোমেলো ঘুরে বেড়িয়েছেন। তার মানসিক সমস্যা ছিল বলেই তিনি এরকম এলোমেলো ঘুরে বেড়িয়েছেন।

আরো পড়ুন: ফারদিনের আত্মহত্যা যে কারণে, জানালেন ডিবি প্রধান

ফারদিনের মানসিক অবস্থা প্রসঙ্গে তিনি বলেন, ফারদিন নূর পরশ অন্তর্মুখী ছিলেন। তিনি সবার সঙ্গে সবকিছু শেয়ার করতে পারতেন না। তার রেজাল্ট ধীরে ধীরে খারাপ হচ্ছিল। ১ম সেমিস্টারে ৩ দশমিক ১৫। তারপর কমতে কমতে ২ দশমিক ৬৭। বিষয়টি তার বাসার লোকজন বা আত্মীয়-স্বজন কেউ জানতেন না।

তিনি আরও জানান, বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণের উদ্দেশে স্পেন যেতে ফারদিনের ৬০ হাজার টাকা প্রয়োজন ছিল। এই টাকা জোগাড় করতে তিনি হিমশিম খাচ্ছিলেন। বন্ধুদের কাছ থেকে তিনি ৪০ হাজার টাকা পেয়েছিলেন।


সর্বশেষ সংবাদ