জাবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদকের ফুলে যাওয়া লাশ উদ্ধার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দুরন্ত বিপ্লব
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দুরন্ত বিপ্লব  © সংগৃহীত

কৃষি উদ্যোক্তা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দুরন্ত বিপ্লবের (৫১) লাশ পাওয়া গেছে। নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদী থেকে তাঁর ফুলে যাওয়া লাশ উদ্ধার করা হয়েছে। পাঁচ দিন আগে নিখোঁজ হন তিনি।

দুরন্ত বিপ্লব নেত্রকোণা জেলার পূর্বধলার ছোট ইলাশপুরের আব্দুল মান্নানের ছেলে। তার পরিবার ঢাকায় থাকে। কেরাণীগঞ্জে একটি কৃষি খামার চালাতেন তিনি। রোববার বাদ আছর মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটি মসজিদের সামনে জানাজা হবে তাঁর।

ফতুল্লার পাগলা নৌ-ফাঁড়ির পরিদর্শক শাহজাহান আলী সাংবাদিকদের জানান, শনিবার বিকেলে পাগলা ঘাট থেকে লাশটি উদ্ধার করে  নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছিল ময়নাতদন্তের জন্য।

শাহজাহান আলী বলেন, বিপ্লবের মরদেহের ছবি দেখে তাকে শনাক্ত করেন স্বজনরা। গত ৭ নভেম্বর থেকে তিনি নিখোঁজ ছিলেন। মরদেহ ফুলে বিকৃত হয়ে গেছে। মাথায় লালচে আঘাতের চিহ্ন আছে। ধারণা করা হচ্ছে, অন্তত ৪৮ ঘণ্টা আগে তাঁর মৃত্যু হয়েছে। তবে এ ঘটনায় এখনও মামলা হয়নি।

বিপ্লবের ভগ্নিপতি ইমরুল খান বলেন, বিপ্লব জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে ১৯৯৬ সালে অর্নাস শেষ করেন। তিনি ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক। সবশেষ ছিলেন ওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য।

তিনি বলেন, কেরানীগঞ্জে তার কৃষি খামার ছিল। গত ৭ নভেম্বর সন্ধ্যায় মোহাম্মদপুরে মায়ের বাসায় যাওয়ার পথে নিখোঁজ হন তিনি। তাঁর মোবাইল ফোনের সর্বশেষ লোকেশন ছিল কামরাঙ্গীরচরের মুসলিমবাগ এলাকায়।

বিপ্লবের লাশ উদ্ধারের পর তার ছোটবোন শ্বাশতী বিপ্লব ফেসবুক পোস্টে লেখেন, এমন মৃত্যু ভাইয়া ডিজার্ভ করে না। নারায়ণগঞ্জের পাগলাঘাটে কচুরিপানার ওপর অসহায়ভাবে ভেসে থাকতে পারে না দুরন্ত বিপ্লব নামের কিংবদন্তিতুল্য ভাইটা।


সর্বশেষ সংবাদ