কুবি ছাত্রীকে যৌন হয়রানি ছাত্রের, মুচলেকায় ক্ষমা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে ছাত্রের বিরুদ্ধে। পরে অভিযুক্ত ছাত্রের কাছ থেকে মুচলেকা নিয়ে সতর্ক করে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন প্রতিরোধ সেল। সম্প্রতি সেলে লিখিত অভিযোগ দেন ওই ছাত্রী।

অভিযোগে বলেন, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র মোহাম্মদ আল আমিন নানা সময়ে কুপ্রস্তাব দিয়ে আসছিলেন তাকে। প্রস্তাবে রাজি না হওয়ায় মান-সম্মান ক্ষুন্ন করার হুমকি দিয়েছিলেন। একই ঘটনা আরও একাধিক শিক্ষার্থীর সঙ্গে ঘটেছে।

অভিযোগকারী শিক্ষার্থী বলেন, গবেষণায় সহায়তা ও সুযোগ-সুবিধার প্রলোভন দেখিয়ে তিনি আপত্তিকর প্রস্তাব দিতেন। এতে রাজি না হওয়ায় নানভাবে হেনস্তা করে। বাধ্য হয়ে তাঁর বিরুদ্ধে অভিযোগ করেন।

আরো পড়ুন: হবিগঞ্জের স্কুলছাত্রীকে ঢাকায় আটকে রেখে ধর্ষণ

অভিযোগ অস্বীকার করে মোহাম্মদ আল আমিন বলেন, এসব মিথ্যা এবং বানোয়াট। তিনি ষড়যন্ত্র ও প্রতিহিংসার শিকার হয়েছেন। একটি মহল উদ্দেশ্য প্রণোদিতভাবে তার ক্যারিয়ার নষ্ট করতে চাচ্ছে।

যৌন নিপীড়ন প্রতিরোধ সেলের সদস্য সচিব ও প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক শারমিন রেজোয়ানা বলেন, আল আমিনের বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করেনি সে। কিছু বিষয়ে স্বীকারোক্তি দিয়েছে। ভবিষ্যতে এমন কাজে জড়িত থাকবে না বলে মুচলেকা দিয়েছে। তাকে মৌখিকভাবে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ