জাবি ছাত্রের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণের অভিযোগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন এক ছাত্রী। অভিযুক্ত রাকিব আহমেদ স্নাতকোত্তর পর্যায়ের ছাত্র। গত ২১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের যৌন নীপিড়নবিরোধী সেলে অভিযোগ দিয়েছেন ওই ছাত্রী।

ভুক্তভোগী ছাত্রী একটি সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেলকে জানান, ধর্ষণ, ব্লাকমেইল ও শারীরিক নির্যাতন করা হয়েছে তাকে। ওই ছাত্রের সঙ্গে প্রেমের সম্পর্ক থাকাকালীন ব্যক্তিগত মুহুর্তের ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে কয়েকবার ধর্ষণ করে। এ ছাড়া শারীরিক নির্যাতনও করেছে কয়েকবার।

তিনি আরও জানান, নির্যাতনে তার একটি দাঁত ভেঙে যায় এবং মাথায় আঘাত পান। অভিযোগ তুলে নিতে পরিবারকে হুমকি দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন ওই ছাত্রী।

আরো পড়ুন: পরীক্ষার প্রশ্ন দিয়ে কু-প্রস্তাব ছাত্রীকে, সালিশে আপস

এ বিষয়ে যৌন নিপীড়নবিরোধী সেলের প্রধান অধ্যাপক জেবউননেছা বলেন, বিষয়টি তদন্ত চলছে। তদন্তের পর প্রতিবেদন সিন্ডিকেটে পাঠানো হবে। তারা বিচার করবেন। তখন বিস্তারিত জানাযাবে।

তবে অভিযুক্ত রাকিব আহমেদের বক্তব্য জানা যায়নি। তার মা মোবাইল ফোনে ওই চ্যানেলকে জানিয়েছেন, রাকিব দুই মাস ধরে মানসিকভাবে অসুস্থ্য, কথা বলতে অপারগ। তবে তার মানসিক অসুস্থ্যতার ব্যাপারে তথ্য যৌন নীপিড়ন বিরোধী সেলে জানানো হয়নি বলে নিশ্চিত করেছেন অধ্যাপক জেবউননেছা।

সেলের সদস্য সহযোগী অধ্যাপক তাপস কুমার দাস বলেন, এ নিয়ে দুটি শুনানি হয়েছে। সেলের দু’জন এক্সটারনাল দেশের বাইরে আছেন। তারা ফিরলে বা অনালাইনে পরবর্তী শুনানিতে যুক্ত হতে পারেন।


সর্বশেষ সংবাদ