পরীক্ষার প্রশ্ন দিয়ে কু-প্রস্তাব ছাত্রীকে, সালিশে আপস

প্রধান শিক্ষক সোহেল মিয়া
প্রধান শিক্ষক সোহেল মিয়া  © সংগৃহীত

পরীক্ষার আগে প্রশ্ন দিয়ে ছাত্রীকে কু-প্রস্তাব দেওয়া সেই প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার করেছেন ছাত্রীর ভাই। রোববার (৩০ অক্টোবর) অভিযোগকারী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে প্রত্যাহারের আবেদন করেন।

প্রধান শিক্ষক সোহেল মিয়ার বিরুদ্ধে এ অভিযোগ করা হয়েছিল। তবে শনিবার গ্রাম্য সালিসে ছাত্রীর অভিভাবকের সঙ্গে স্থানীয় মাতব্বর ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যদের মাধ্যমে আপস হয়। এতে অভিযুক্ত প্রধান শিক্ষক ক্ষমা চাওয়ায় বিষয়টি আপস হয়।

ওই ছাত্রীর ভাই বলেন, এলাকার মাতব্বরেরা ও স্কুল কমিটির সদস্যরা বিষয়টি মীমাংসা করেছেন। তাই অভিযোগ প্রত্যাহার করে নিয়েছি। 

আরো পড়ুন: নোয়াখালীতে আবারও বখাটেদের হামলার শিকার স্কুলছাত্রী

প্রধান শিক্ষক মো. সোহেল মিয়া বলেন, অহেতুক অভিযোগ করেছিল আমার বিরুদ্ধে। শনিবার গ্রাম্য সালিসে মীমাংসা হয়েছে। অভিযোগকারী অভিযোগ প্রত্যাহার করে ইউএনও বরাবর আবেদন করেছেন।

এ বিষয়ে ইউএনও তানজিনা শাহরীন বলেন, প্রত্যাহারের আবেদন পেয়েছেন। তবে তদন্ত চলমান রয়েছে।

উল্লেখ্য, প্রধান শিক্ষক সোহেল মিয়া এসএসসি নির্বাচনী পরীক্ষার আগে ওই ছাত্রীকে ইমোয় প্রশ্ন পাঠিয়ে কু-প্রস্তাব দেয়। এ নিয়ে তার বড় ভাই ইউএনওসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেন। এ ঘটনায় ইউএনও তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর (মাউশি) থেকেও সোহেল মিয়াকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার পাশাপাশি জেলা শিক্ষা কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ