‘অডিটর’ পদে নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস!

নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস
নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস  © সংগৃহীত

কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স কার্যালয়ের ‘অডিটর’ পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস হওয়ার অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দুই সেটের প্রশ্নের স্ক্রীণশট শেয়ার করে পরীক্ষার্থীরা এর প্রতিবাদ জানিয়েছেন। অডিটর পদের পরীক্ষাটি আজ তিনটায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে এ বিষয়ে কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টের (ডিএফডি) রাজস্ব খাতভুক্ত অডিটর পদে ৩৮৪ জনকে নিয়োগ দেয়ার জন্য গত বছরের ৫ অক্টোবর বিজ্ঞপ্তি দেয় কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ)। 

আজ শুক্রবার (২১ জানুয়ারি) রাজধানীতে বিভিন্ন কেন্দ্রে এই নিয়োগ পরীক্ষা হওয়ার কথা রয়েছে। সকাল থেকেই পরীক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সেট-এ ও সেট-বি লেখা সম্বলিত দুইটি প্রশ্নের স্ক্রীণশট প্রকাশ করে। তারা অভিযোগ করেন, প্রশ্ন দুইটি আজকের পরীক্ষার।

আরও পড়ুন- শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হলেও চূড়ান্ত সুপারিশপত্র দেবে এনটিআরসিএ

প্রশ্ন দুইটির স্ক্রীণশটের ওপরে লিখা ছিলো কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স এর কার্যালয় এর ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট (ডিএফডি)। পদের নাম: অডিটর। প্রিলিমিনারি টেস্ট-২০২২। প্রচার করা স্ক্রীণশটে সেট-এ প্রশ্নে ছয়টি এবং সেট-বিতে দুইটি প্রশ্ন দেখা যাচ্ছে।

ফেসবুকে সেট-বি প্রশ্নের স্ক্রীণশট শেয়ার দিয়ে সাবেক গণমাধ্যম কর্মী শরীফুল হাসান লিখেন, বিকেল ৩ টায় সরকারি অডিটর নিয়োগের পরীক্ষা। অথচ সকাল থেকেই শুনছি প্রশ্নপত্র ফাঁসের কথা। বহু পরীক্ষার্থী আমাকে ইনবক্স মেসেজে এই অভিযোগ জানিয়ে লিখতে বলছেন। তাদের মতে, সকাল থেকেই নানা গ্রুপে প্রশ্নপত্র ঘুরে বেড়াচ্ছে। আমি যেন লিখি। আশা করছি কর্তৃপক্ষ সচেতন হবে। ফাঁস হওয়া প্রশ্নে যেন কোনোভাবেই পরীক্ষা না হয়। আর বারবার এই প্রশ্নপত্র ফাঁস নিয়ে লিখতে লিখতে ক্লান্ত লাগে। বিসিএস ছাড়া প্রায় সব নিয়োগের প্রশ্নপত্র ফাঁস হচ্ছে। আশা করছি নীতি নির্ধারকরা ব্যবস্থা নেবেন।

তবে এ বিষয়ে ডিএফডি কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।


সর্বশেষ সংবাদ