এক সপ্তাহের মধ্যে রেলওয়েসহ নন-ক্যাডার নিয়োগ পরীক্ষার ফল প্রকাশের দাবি

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

এক সপ্তাহের মধ্যে রেলওয়েসহ সব নন-ক্যাডার পদের লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশ করার দাবি জানিয়েছেন চাকরিপ্রার্থীরা। আজ সোমবার (৭ অক্টোবর) বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দিয়ে এ দাবি জানান তারা। ‘রেলওয়েসহ সকল নন-ক্যাডার ফলাফল প্রত্যাশী পরীক্ষার্থীবৃন্দ’র ব্যানারে এ স্মারকলিপি দিয়েছেন তারা।

চাকরিপ্রার্থীদের সমন্বয়ক মো. জামিল হাসান, মো. সেলিম পারভেজ, মো. সাজিদ খান ও মো. আব্দুল হাকিম স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়েছে, সাধারণ চাকরিপ্রত্যাশীরা একাডেমিক পড়াশোনা শেষ করে একটি নন-ক্যাডার চাকরি পাওয়ার আশায় ও রাষ্ট্রের সেবা করার জন্য পরীক্ষায় অংশগ্রহণ করে। রেলওয়ে উপ-সহকারী প্রকৌশলীর যে বিজ্ঞপ্তিটা প্ৰকাশ হয় ২০১৯ সালে, সে বিজ্ঞপ্তি ২০২৩ সালে পুনরায় প্রকাশ করে। 

সে সার্কুলার পরীক্ষা গত ৫ জুলাই অনুষ্ঠিত হয় জানিয়ে তারা বলেন, যারা ২০১৯ সালে আবেদন করেছিল, তাদের বয়স ৩৪ বা ৩৫ হয়ে গেছে। তাদের একমাত্র ভরসা এই রেলওয়ে পরীক্ষা। কিন্তু তিনমাস হওয়ার পরেও ফলাফল প্রকাশ হয়নি। তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরেছেন, যদি রেলওয়ের আগে জুনিয়র ইন্সট্রাক্টরের রেজাল্ট হয়, যারা মৌখিক ফলাফলে বাদ পড়বে এবং তারা রেলওয়ে পরীক্ষা বাতিলের জন্য আন্দোলন করবে। 

আরো পড়ুন: পিএসসি অবরুদ্ধ করে বিক্ষোভ জুনিয়র ইনস্ট্রাকটর পদে ফলপ্রত্যাশীদের

তাই যদি জুনিয়র ইন্সট্রাক্টরের আগে রেলওয়ে পরীক্ষার রেজাল্ট দেওয়া হয়, তাহলে নন-ক্যাডার চাকরি প্রত্যাশীরা প্রতিহিংসার বাইরে থাকবে বলে উল্লেখ করেছেন তারা। তাদের ভাষ্য, পিএসসির সব কার্যক্রম দ্রুত চালাতে কোনো বাঁধার সম্মুখীন হতে হবে না। এ পরিস্থিতিতে রেলওয়ের পাশাপাশি সব নন-ক্যাডার পরীক্ষার ফলাফল দ্রুত দেওয়ার পদক্ষেপ গ্রহণ করার দাবি জানিয়েছেন তারা।


সর্বশেষ সংবাদ