দশম গ্রেডের পদে কোটার প্রার্থীদের প্রত্যয়নপত্র আহবান পিএসসির

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১০ম গ্রেডের ‘উপসহকারী প্রকৌশলী, এস্টিমেটর ও ড্রাফটসম্যান’ পদের মৌখিক পরীক্ষায় কোটার প্রার্থীদের সনদ অথবা প্রত্যয়নপত্র জমা দেওয়ার আহবান জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার (বীরাঙ্গনা) সন্তান, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং শারীরিক প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের নির্ধারিত কোটার প্রার্থীদের এ প্রতি এ আহবান জানানো হয়েছে। আগামী ২৪ সেপ্টেম্বরের মধ্যে এসব জমা দিতে হবে।

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১০ম গ্রেডের ‘উপসহকারী প্রকৌশলী, এস্টিমেটর ও ড্রাফটসম্যান’ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী কোটার প্রার্থীদের মধ্যে যে সব প্রার্থী মৌখিক পরীক্ষার সময় কোটার সনদ দাখিল করেননি, জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী তাদের নির্ধারিত কোটার সপক্ষে সত্যায়িত সনদ বা প্রত্যয়নপত্র দাখিল করতে হবে। মুক্তিযোদ্ধা, শহিদ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার (বীরাঙ্গনা) এর সন্তান, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং শারীরিক প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের নির্ধারিত কোটার প্রার্থীদের এসব জমা দিতে বলা হয়েছে। 

নির্ধারিত কোটার প্রার্থীদের মধ্যে মুক্তিযোদ্ধা, শহিদ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার (বীরাঙ্গনা) সন্তানদের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সনদ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসন প্রদত্ত সনদ, শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক প্রদত্ত সনদ বা পরিচয়পত্র এবং তৃতীয় লিঙ্গের প্রার্থীদের ক্ষেত্রে সিভিল সার্জন কর্তৃক প্রদত্ত সনদ বা প্রত্যয়নপত্র।

আরো পড়ুন: অক্টোবরে ৪৬তম বিসিএসের লিখিত পরীক্ষা নিতে চায় পিএসসি

সনদ বা প্রত্যয়নপত্র দাখিল করতে হবে কর্ম কমিশন সচিবালয়ের প্রধান কার্যালয়, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা ঠিকানায়। আগামী ২২ সেপ্টেম্বর সকাল ১০টা হতে ২৪ সেপ্টেম্বর বিকেল ৪টা পর্যন্ত এসব জমা দেওয়া যাবে। কোটার প্রার্থীদের সনদ বা প্রত্যয়নপত্র নির্ধারিত সময়ের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) দপ্তরে জমা দিতে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছেভ। এরপর কোনো সনদ বা প্রত্যয়নপত্র গ্রহণ করা হবে না ।


সর্বশেষ সংবাদ