৬ষ্ঠ-২০তম গ্রেডে বশেমুরবিপ্রবিতে চাকরির সুযোগ

৬ষ্ঠ-২০তম গ্রেডে বশেমুরবিপ্রবিতে চাকরির সুযোগ
৬ষ্ঠ-২০তম গ্রেডে বশেমুরবিপ্রবিতে চাকরির সুযোগ  © সংগৃহীত

নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুর। এই উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে ৮ ক্যাটাগরির পদে ৬ষ্ঠ থেকে ২০তম গ্রেডে ২০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত আবেদন ফরম পূরণ করে সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে। আবেদনের শেষ সময় ২৫ জানুয়ারি ২০২৪।

১. পদের নাম: উপপরিচালক (অর্থ ও হিসাব)
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের সব পর্যায়ে ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএ থাকতে হবে। সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত/সংবিধিবদ্ধ প্রতিষ্ঠানে অর্থ ও হিসাবসংক্রান্ত কাজে প্রথম শ্রেণির কর্মকর্তা পদে (৯ম গ্রেড বা তদূর্ধ্ব) পাঁচ বছরের চাকরির অভিজ্ঞতাসহ মোট আট বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সরকারি আইন ও বিধিবিধান সম্পর্কে সুস্পষ্ট ধারণাসহ প্রশাসনিক কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া যেতে পারে। তথ্যপ্রযুক্তি ও কম্পিউটার ব্যবহারে পারদর্শী হতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩৮ বছর
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)

২. পদের নাম: সেকশন অফিসার
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের সব পর্যায়ে ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএ থাকতে হবে। সরকারি আইন ও বিধিবিধান সম্পর্কে সুস্পষ্ট ধারণাসহ প্রশাসনিক/অ্যাকাডেমিক কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া যেতে পারে। তথ্যপ্রযুক্তি ও কম্পিউটার ব্যবহারে পারদর্শী হতে হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

৩. পদের নাম: হিসাবরক্ষক
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের সব পর্যায়ে ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএ থাকতে হবে। সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত/সংবিধিবদ্ধ প্রতিষ্ঠানে হিসাবরক্ষণ/ক্যাশের কাজে অন্তত এক বছরের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া যেতে পারে। কম্পিউটার ব্যবহারে পারদর্শী হতে হবে।
বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

৪. পদের নাম: ল্যাব অ্যাসিস্ট্যান্ট
পদসংখ্যা: ১
যোগ্যতা: বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে তিন বছর মেয়াদি কম্পিউটার ডিপ্লোমা/সমমান পাস হতে হবে। অথবা সব পর্যায়ে কমপক্ষে দ্বিতীয় বিভাগ/শ্রেণি বা এর সমতুল্য জিপিএসহ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক পাস হতে হবে। সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ছয় মাস মেয়াদি কম্পিউটার ডিপ্লোমাধারী হতে হবে। ইনডেক্সধারী প্রার্থীদের জন্য বয়সসীমা শিথিলযোগ্য।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

৫. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার টাইপিস্ট
পদসংখ্যা: ৭
যোগ্যতা: সব পর্যায়ে কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা এর সমতুল্য জিপিএসহ এইচএসসি/সমমান পাস হতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে কমপক্ষে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ টাইপ করার দক্ষতা থাকতে হবে। দাপ্তরিক কাজসহ কম্পিউটার পরিচালনা, ডাটা এন্ট্রি, ওয়ার্ড প্রসেসিং ও স্প্রেডশিট ব্যবহারে দক্ষতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৬. পদের নাম: গাড়িচালক
পদসংখ্যা: ১
যোগ্যতা: ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা সমতুল্য জিপিএসহ এসএসসি বা সমমান পাস হতে হবে। বিআরটিএ কর্তৃক প্রদত্ত বৈধ মোটর ড্রাইভিং লাইসেন্সসহ তিন বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। ভারী মোটর ড্রাইভিং লাইসেন্সধারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া যেতে পারে। অথবা অষ্টম শ্রেণি পাসসহ বিআরটিএ কর্তৃক প্রদত্ত বৈধ মোটর ড্রাইভিং লাইসেন্সসহ পাঁচ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীকে ৬/৬ দৃষ্টিসম্পন্ন ও সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে এবং যানবাহন রক্ষণাবেক্ষণ ও লগবই লেখার অভিজ্ঞতা থাকতে হবে। ভারী মোটর ড্রাইভিং লাইসেন্সধারী প্রার্থীদের বিধি অনুযায়ী উচ্চতর স্কেল প্রদান করা যেতে পারে। উল্লিখিত পদটিতে গাড়ি ক্রয় সাপেক্ষে নিয়োগ দেওয়া হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৭. পদের নাম: ল্যাব অ্যাটেনডেন্ট
পদসংখ্যা: ১
যোগ্যতা: এসএসসি (ভোকেশনাল) বা বিজ্ঞান বিভাগে এসএসসি পাস হতে হবে।
বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)

৮. পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ৭
যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। সংশ্লিষ্ট ক্ষেত্রে এক বছরের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া যেতে পারে।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে CAREER মেনুতে সংরক্ষিত নির্ধারিত আবেদন ফরম ডাউনলোডের পর পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ সাত সেট করে আবেদনপত্র সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে।

আবেদন সংগ্রহ করতে www.bsmrstup.ac.bd এখান 

আবেদন ফি
আবেদন ফি বাবদ ১ ও ২ নম্বর পদের জন্য ৬০০ টাকা; ৩ নম্বর পদের জন্য ৩০০ টাকা; ক্রমিক ৪ থেকে ৬ নম্বর পদের জন্য ২০০ টাকা এবং ৭ ও ৮ নম্বর পদের জন্য ১০০ টাকা ‘উপাচার্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুর’ শিরোনামে জনতা ব্যাংক লিমিটেড, বেগম রোকেয়া সরণি শাখা, ঢাকার অনুকূলে ব্যাংক ড্রাফট/পে-অর্ডার করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: রেজিস্ট্রার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুরের ঢাকার গেস্ট হাউস, ফ্ল্যাট নম্বর: বি-৬, ১২৮৬/৩, পূর্ব মনিপুর, কাজীপাড়া (মেট্রোরেল পিলার নম্বর-২৬৯), মিরপুর, ঢাকা-১২১৬।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে


সর্বশেষ সংবাদ