আইনজীবী নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা স্থগিতের দাবি

বাংলাদেশ বার কাউন্সিল
বাংলাদেশ বার কাউন্সিল  © ফাইল ছবি

আগামীকাল শুক্রবার (১৭ নভেম্বর) আইনজীবী নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে দেশের পরিস্থিতির কথা চিন্তা করে পরীক্ষা সাময়িক স্থগিতের জন্য দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এবং সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট হাসান তারিক চৌধুরী এ দাবি জানান।

গতকাল বুধবার (১৫ নভেম্বর) বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান বরাবর লিখিত আবেদন করেন তিনি। আবেদনে তিনি বলেন, দেশের বিরাজমান পরিস্থিতিতে সারাদেশের শিক্ষানবিশ আইনজীবীদের পক্ষে আগামী ১৭ নভেম্বর ২০২৩ রোজ শুক্রবার অনুষ্ঠিতব্য আইনজীবী নিবন্ধন এম সি কিউ পরীক্ষায় অংশগ্রহণ খুবই ঝুঁকিপূর্ণ এবং কঠিন। এমতাবস্থায় এ পরীক্ষা সাময়িক স্থগিত রাখার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।

এদিকে বিএনপির পঞ্চম দফার অবরোধ শেষ হবে আগামীকাল শুক্রবার সকাল ৬টায়। এর মধ্যে রাজধানীতে দূরপাল্লার যানবাহন যাওয়া-আসা করছে সীমিত আকারে। যাত্রীর অভাবে এবং ভাঙচুর ও হামলার ভয়ে রাস্তায় যানবাহন নামাচ্ছেন না বাস মালিকরা। এতে বিপাকে পড়তে হচ্ছে দূরদূরান্ত থেকে আসা যাত্রীদের।

শাহেদ আহমেদ নামে এক শিক্ষানবিশ আইনজীবী বলেন, যদিও অবরোধের মধ্যে কিছু বাস চলাচল করছে কিন্তু জীবনের কোনো নিরাপত্তা থাকছে না। যে কোনো মুহূর্তে একটি দুর্ঘটানার শিকার হতে পারি। এমন পরিস্থিতিতে পরীক্ষা স্থগিত হলে আমাদের জন্য সুবিধা হতো।


সর্বশেষ সংবাদ