‘সিনিয়র অফিসার’ পদের নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক

নিয়োগ পরীক্ষা
নিয়োগ পরীক্ষা  © প্রতীকী ছবি

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত আট ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানে ১০৬৯ পদে সিনিয়র অফিসার নিয়োগ পরীক্ষার লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। আগামী ২৪ ফেব্রুয়ারি ২০২৩ (শুক্রবার) বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত ২০ জানুয়ারি ২০২৩ তারিখে এই পদের প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় উত্তীর্ণ ১০ হাজার ৯৮২ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নেবেন।

লিখিত পরীক্ষার জন্য আলাদা কোনো প্রবেশপত্র ইস্যু করা হবে না। এমসিকিউ পরীক্ষার প্রবেশপত্র দিয়েই লিখিত পরীক্ষায় অংশ নেওয়া যাবে।

১০৬৯ পদের মধ্যে সোনালী ব্যাংকে ১৪৩টি, জনতা ব্যাংকে ১৯৭টি, রূপালী ব্যাংকে ৬৮টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ৪টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৫৩৯টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২২টি, প্রবাসীকল্যাণ ব্যাংকে ৬২টি, কর্মসংস্থান ব্যাংকে ৭টি এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে পদ রয়েছে ২৭টি।

যেসব কেন্দ্রে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে: লালমাটিয়া গার্লস হাই স্কুল, লালমাটিয়া, ঢাকা; ঢাকা শিক্ষা বোর্ড ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, মিরপুর-১, ঢাকা: মডেল একাডেমি, পাইকপাড়া সরকারি (ডি-টাইপ) কলোনি, মিরপুর-১, ঢাকা; আদর্শ হাই স্কুল, মিরপুর-১০, ঢাকা: মিরপুর গার্লস আইডিয়াল কলেজ, মিরপুর-১০, ঢাকা এবং মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট, মিরপুর-১০, ঢাকায় অনুষ্ঠিত হবে।

নির্দেশনা: এক কপি প্রবেশপত্র ছাড়া কোনো কাগজ, বই, মানিব্যাগ, মুঠোফোন, ক্যালকুলেটর, ইলেকট্রনিক কার্ড (স্মার্ট কার্ড, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা অনুরূপ অন্য কোনো কার্ড), স্মার্ট ওয়াচ বা অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করা যাবে না। পরীক্ষা শুরুর কমপক্ষে এক ঘণ্টা আগে পরীক্ষাকেন্দ্রে মাস্ক পরে উপস্থিত হতে হবে।

বিস্তারিত জানতে ভিজিট করুন: https://erecruitment.bb.org.bd


সর্বশেষ সংবাদ