প্রধানমন্ত্রীকে কটুক্তি করে হল থেকে বহিষ্কার হলেন সিভাসুর ৪ ছাত্র

সিভাসু
চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি ও উগ্রবাদী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) চার শিক্ষার্থীকে আবাসিক হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমামের স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়েছে। বহিষ্কৃত চার শিক্ষার্থী সিভাসুর বীর মুক্তিযোদ্ধা এমএ হান্নান হলে থাকতেন।

সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বোরহান উদ্দিন মো. সাজ্জাদ, মোমিন বিন রহিম, তসলিম উদ্দিন এবং ২০১৬-১৭ বর্ষের মো. তানভিরুল ইসলাম।

জানা যায়, সম্প্রতি মহানবী হযরত মোহাম্মদ (স.)-কে অবমাননার ইস্যুতে চার শিক্ষার্থী ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছিল বলে তথ্য পায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। হলের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা তৈরির চেষ্টা করছিল তারা- এমন খবর পেয়ে তাদের কর্মকাণ্ড অনুসরণ করেন সংশ্লিষ্টরা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাদের এমন কর্মকাণ্ডের প্রমাণ পেয়ে তাদের হল থেকে প্রাথমিকভাবে বহিষ্কার করা হয়েছে।

সিভাসুর প্রক্টর সহযোগী অধ্যাপক তাসনীম ইমাম জানান, প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় বিদ্বেষ ছড়ানো ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা এবং গণতন্ত্র বিরোধী উগ্র কর্মকাণ্ডের অভিযোগে চার শিক্ষার্থীকে ছাত্রাবাস থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছুটিতে আছেন। তিনি যোগ দেওয়ার পর এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। পরে এসব শিক্ষার্থীদের অ্যাকাডেমিক বিষয়ে প্রশাসন বৈঠক করে সিদ্ধান্ত নেবে।


x