বিসিএসমুখী না হয়ে কৃষি সেক্টরে কাজ করার আগ্রহী হতে হবে: বাকৃবি ভিসি

অনুষ্ঠানে বক্তব্য রাখছে অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী
অনুষ্ঠানে বক্তব্য রাখছে অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী  © টিডিসি ফটো

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী বলেছেন, শিক্ষার্থীদের বিসিএস মুখী না হয়ে কৃষি সেক্টরে কাজের আগ্রহী হতে হবে। অন্যদের কাজের সুযোগ সৃষ্টি করতে হবে।

রবিবার (৩০ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে নব-নিযুক্ত উপাচার্যকে সংবর্ধনা দিতে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানটির আয়োজন করে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের একাংশ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংগঠনের নেতৃবৃন্দ বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বিভিন্ন সমস্যা ও দাবি উপাচার্যের সামনে তুলে ধরে। বিশেষ করে ডাইনিং সমস্যা, ইন্টারনেট সমস্যা, বিশ্ববিদ্যালয়ের জব্বারের হোটেলগুলোর খাবারের মান উন্নয়ন, বিদেশী শিক্ষার্থীদের সুন্দর পরিবেশে থাকার ব্যবস্থা কথা তুলে ধরেন ছাত্রসংগঠনের নেতারা।

শিক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাস দিয়ে অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থীদের ধন্যবাদ জানাচ্ছি। বাকৃবির ভিশন দক্ষ কৃষি গ্রাজুয়েট তৈরি করা। বিশ্ববিদ্যালয়ের মৌলিক দুই উপাদান ছাত্র এবং শিক্ষক। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুন্দর পরিবেশ সৃষ্টি করতে কর্মকর্তা কর্মচারীরা কাজ করে যাবে। শিক্ষার্থীরা বিসিএস মুখী না হয়ে কৃষি সেক্টরে চাকুরি করার জন্য মন মানসিকতা তৈরি করতে হবে। অন্যদের চাকুরির সুযোগ সৃষ্টি করতে হবে।

সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতেই অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরীকে ফুলের শুভেচ্ছা দেওয়া হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ে নবনিযুক্ত উপাচার্যের সংক্ষিপ্ত তুলে ধরা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে যোগদান করার জন্য উপাচার্যকে ক্রেস্ট প্রদান করে বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক শিক্ষক ফোরাম।

অনুষ্ঠানের গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. কাজী শাহানারা আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. পূর্বা ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড এমদাদুল হক চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. অলিউল্লাহ অধ্যাপক ড ইয়াহিয়া খন্দকারসহ গণতান্ত্রিক শিক্ষক ফোরামের অন্যান্য সদস্য সহ বাকৃবি ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ, সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, অফিসার পরিষদের সদস্যরা, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ