রাবি ‘সি’ ইউনিট ভর্তি পরীক্ষা: উপস্থিতির হার ৮৮ শতাংশ

দিবস
রাবি   © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। চার শিফটের এই পরীক্ষায় উপস্থিতির হার ৮৮ শতাংশ এবং অনুপস্থিতির হার ১২ শতাংশ। 

সোমবার (২৫ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৮৮ শতাংশের বেশি। এদিন প্রথম শিফটের পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। যেখানে বিজ্ঞান এবং অ-বিজ্ঞান মোট ১৯ হাজার ৩৫৮ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন, দ্বিতীয় শিফটে ১১টা থেকে ১২ টা পর্যন্ত ১৭ হাজার ৬৮৪ জন, তৃতীয় শিফটে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ১৭ হাজার ৬৮৪ এবং শেষ শিফটে সাড়ে ৩টা থেকে সাড়ে ৪ টা পর্যন্ত ১৭ হাজার ৬৮৪ জন ভর্তিচ্ছু উপস্থিত ছিলেন। চার শিফটে মোট ৬৩ হাজার ৩২১ জন পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। সেই হিসেবে উপস্থিতির হার ৮৮ শতাংশ এবং অনুপস্থিত পরীক্ষার্থী সংখ্যা ৭৬৮০ জন। অনুপস্থিতির হার ১২ শতাংশ। 

এদিকে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় শিফট অনুযায়ী উপস্থিতির হার যথাক্রমে- ১ম শিফটে ৮৯ দশমিক ৫৬ শতাংশ, ২য় শিফটে ৮৯ দশমিক ১১ শতাংশ, ৩য় শিফটে ৮৮ দশমিক ১১ শতাংশ এবং চতুর্থ শিফটে ৮৩ দশমিক ৮ শতাংশ। সেই হিসেবে চার শিফটে গড় উপস্থিতির হার ৮৮ শতাংশের বেশি। 

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সেশনে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার সম্পন্ন হয়েছে। এই ইউনিটে মোট ভর্তিচ্ছু শিক্ষার্থী ৭২ হাজার ৪১০ জন। 


x

সর্বশেষ সংবাদ