গুচ্ছে বাদপড়া ভর্তিচ্ছুদের প্রবেশপত্র নিয়ে যা বলছে কর্তৃপক্ষ

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষায় চূড়ান্ত আবেদন করেও ১৫ হাজার ভর্তিচ্ছু প্রবেশপত্র সংগ্রহ করেননি। এই শিক্ষার্থীরা আবারও প্রবেশপত্র সংগ্রহের সুযোগ পাবেন।

গত ৭ জুলাই থেকে ১২ জুলাই প্রবেশপত্র সংগ্রহের সময় নির্ধারণ করেছিল গুচ্ছ ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল সাব কমিটি। এই সময়ের মধ্যে আবেদনপত্রের ছবি সংশোধন কিংবা কোনো ভুল থাকলে তা সংশোধনের সুযোগ ছিল। 

জানা গেছে, গুচ্ছের তিন ইউনিট মিলে সর্বমোট ২ লাখ ৯৪ হাজার ৫২৪ জন ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের আবেদন করেছেন। আবেদনকৃতদের মধ্যে ২ লাখ ৭৯ হাজরের কিছু বেশি শিক্ষার্থী পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করেছেন। আর প্রবেশপত্র সংগ্রহ করেননি ১৫ হাজারের বেশি ভর্তিচ্ছু। 

‘ক’ ইউনিটে আবেদনকৃতদের মধ্যে প্রবেশপত্র সংগ্রহ করেছেন এক লাখ ৫৪ হাজার; ‘খ’ ইউনিটে ৮৫ হাজার ৫০০ এবং ‘গ’ ইউনিটে প্রবেশপত্র সংগ্রহ করেছেন ৩৯ হাজার ৬০০ ভর্তিচ্ছু। বাদপড়া ভর্তিচ্ছুরা নিজ নিজ ইউনিটের ভর্তি পরীক্ষার আগে আবারও প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল সাব কমিটির আহবায়ক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভর্তিচ্ছুরা প্রবেশপত্রে ভুল সংশোধনের সুযোগ আর পাবে না। তবে তারা প্রবেশপত্র সংগ্রহ করতে পারবে।

তিনি আরও বলেন, নিজ নিজ ইউনিটের ভর্তি পরীক্ষার আগের দুইদিন ভর্তিচ্ছুরা প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। আমরা চাইনা কেউ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ থেকে বঞ্চিত হোক। সেজন্য আমরা এই সুযোগটি দেব।


সর্বশেষ সংবাদ