ঢাবির আইবিএ ভর্তি পরীক্ষা নিয়ে আগের সিদ্ধান্তই বহাল

ভর্তি পরীক্ষা
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ)  © ফাইল ছবি

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ার প্রেক্ষাপটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখগুলো পেছানো হয়েছে।

তবে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধীনে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) কোর্সের ভর্তি পরীক্ষার দিনক্ষণ পেছানোর সিদ্ধান্ত হয়নি। করোনা পরিস্থিতি আরও অবনতি না হলে পূর্বনির্ধারিত তারিখেই এটি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ঘোষিত তারিখ অনুযায়ী পরীক্ষা হবে কিনা, এ নিয়ে শিক্ষার্থীদের একটি অংশ সংশয়-শঙ্কা প্রকাশ করেছেন। সে পরিপ্রেক্ষিতে দ্যা ডেইলি ক্যাম্পাসের পক্ষ থেকে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করে এ তথ্য পাওয়া গেছে।

ভর্তির নোটিশ অনুয়ায়ী, আইবিএর ২৯তম ব্যাচে ভর্তি পরীক্ষা আগামী ৪ জুন (শুক্রবার) অনুষ্ঠিত হবে। এদিন বেলা ১০টা থেকে ১২ পর্যন্ত নির্ধারিত কেন্দ্রে অনুষ্ঠিত হবে এই পরীক্ষা।

এদিকে, আগামী ২৩ মে থেকে ২৮ মে পর্যন্ত এই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীরা তাদের স্ব স্ব প্রবেশপত্র আইবিএ অথবা বিশ্ববিদ্যালয় ভর্তির ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। প্রবেশপত্র ডাউনলোড করার সময়সূচি ২৩ মে দুপুর ১২টা থেকে ২৮ মে রাত ১২টা পর্যন্ত।

করোনার বর্তমান পরিস্থিতিতে ভর্তি পরীক্ষা পেছানোর চিন্তা-ভাবনা করা হচ্ছে কিনা, জানতে চাইলে আজ শনিবার (১৫ মে) দুপুরে আইবিএ এর পরিচালক অধ্যাপক ড. সৈয়দ ফারহাত আনোয়ার বলেন, এখনও পর্যন্ত আমরা আগের সিদ্ধান্তেই বহাল রয়েছি।

তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে পরীক্ষার দিনক্ষণ না পেছানোর ইঙ্গিত দিয়ে তিনি জানান, আমরা জানি বর্তমানে সবকিছুই কোভিড-১৯ পরিস্থিতির ওপর নির্ভর করছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ