ঢাবি ভর্তি আবেদন শুরু, আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করলেন ভিসি

ঢাবি ভর্তি আবেদন শুরু, আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করলেন ভিসি
  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তির আবেদন শুরু হয়েছে। আজ সোমবার (৮ মার্চ) বিকেল ৫টার পর উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) আনুষ্ঠানিকভাবে এই অনলাইনে ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া উদ্বোধন করেন। এসময় বিভিন্ন অনুষদের ডিন ও  ভর্তি কমিটির সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এরপর থেকে বিশ্ববিদ্যালয়ের ভর্তির এই ওয়েবসাইট (https://admission.eis.du.ac. bd) এর মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন বলে অনুষ্ঠানে জানানো হয়েছে। আগামী ৩১ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত এই আবেদন প্রক্রিয়া অব্যাহত থাকবে।

আবেদন গ্রহণ প্রক্রিয়া উদ্বোধনকালে অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, আজ বিকেলে ৫টা থেকে ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীরা আগামী ৩১ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত এই আবেদন করতে পারবে।  এবার বেশকিছু পরিবর্তন আনা হয়েছে। শিক্ষার্থীরা নিজ বিভাগীয় শহরের ভর্তি কেন্দ্র হিসেবে নির্বাচন করতে পারবেন। এর ফলে শিক্ষার্থী ও অবিভাবকদের হয়রানি কমবে।

প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি বিষয়ক সাধারণ ভর্তি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, ক-ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ মে, খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ মে, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ মে, ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ মে এবং চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ৫ জুন অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিটের পরীক্ষা ঢাকাসহ আটটি বিভাগীয় শহরে সকাল ১১ টা থেকে দুপুর সাড়ে ১২ পর্যন্ত অনুষ্ঠিত হবে।


মন্তব্য