শেষ হলো কৃষি গুচ্ছের ৯ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীরা
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ (বাকৃবি) দেশের ৯টি কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। আজ শুক্রবার (২৫ অক্টোবর)। বেলা ১১টায় শুরু হওয়া পরীক্ষা চলে দুপুর ১২টা পর্যন্ত। এর আগে ভর্তি পরীক্ষা উপলক্ষে সকাল থেকে কেন্দ্রে এসে অবস্থান নেন শিক্ষার্থীরা।

এবার ১১টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেন ভর্তিচ্ছুরা। তিন হাজার ৭১৮ আসনের বিপরীতে ৭৫ হাজার ১৭ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছেন। এবার প্রতি আসনের জন্য লড়ছেন ২০ জন।

এর আগে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা নিয়ে বাকৃবির ডিন কাউন্সিলের আহবায়ক ও ভর্তি পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. খন্দকার মো. মোস্তাফিজুর রহমান বলেন, এবার বাকৃবি কেন্দ্রে ১২ হাজার ৬৩৪ জন শিক্ষার্থী রয়েছে। বিশ্ববিদ্যালয়ের ২৪৩টি কক্ষে এবারের ভর্তি পরীক্ষা হচ্ছে। সকাল ১০টায় কক্ষগুলো খুলে দেওয়া হলে ভর্তিচ্ছুরা হলে প্রবেশ করেন।

ভর্তি পরীক্ষা উপলক্ষে বৃহস্পতিবার থেকে বাকৃবি ক্যাম্পাসে আসেন পরীক্ষার্থীরা। তাদের সার্বিক সহযোগিতার জন্য বিভিন্ন জেলা সমিতির পক্ষ থেকে তথ্য ও সহায়তা প্রদান করার জন্য বিশেষ স্টল বসানো হয়। বাকৃবির হলগুলোতে আগত পরীক্ষার্থীদের জন্য থাকা-খাওয়ার ব্যবস্থাও করেছে শিক্ষার্থীরা।

বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া বলেন, ভর্তি পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আমরা সার্বিকভাবে প্রস্তুত, পরীক্ষার্থী ও অভিভাবকদের স্বাগত জানাতে এবং একটি সুন্দর ও নিরবচ্ছিন্ন পরীক্ষার পরিবেশ নিশ্চিত করতে কাজ করছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বেচ্ছাসেবক হিসেবে সহায়তা প্রদান করছে, যা আমাদের আয়োজনকে আরও প্রাণবন্ত করেছে।

আরো পড়ুন: কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা আজ, আসনপ্রতি লড়ছেন ২০ জন

কৃষিগুচ্ছে থাকা ৯টি বিশ্ববিদ্যালয় হলো- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (গাজীপুর), শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (ঢাকা), পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় ও কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়।


সর্বশেষ সংবাদ