প্রথম রিলিজ স্লিপে ভর্তির ফল প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়
জাতীয় বিশ্ববিদ্যালয়  © লোগো

২০২২-২৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তিতে প্রথম রিলিজ স্লিপের তালিকা প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেল চারটায় তাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে এ তালিকা। 

প্রথম রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থী ২০২১-২০২২ শিক্ষাবর্ষে কোন শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ১ আগস্টের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। ভর্তি বাতিল না করলে শিক্ষার্থীর প্রথম বর্ষ স্নাতকের (সম্মান) শ্রেণির ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে। এছাড়াও প্রথম রিলিজ স্লিপের মেধাতালিকায় স্থান পেলেও বিষয় পরিবর্তনের কোনো সুযোগ থাকবে না।

আরও পড়ুন: দুই মাস এগিয়ে আসতে পারে মেডিকেল ভর্তি পরীক্ষা

শিক্ষার্থীরা প্রকাশিত ফল বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত মুঠোফোনে nu<space>athn<space>roll no টাইপ করে 16222 নম্বরে পাঠিয়ে অথবা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানতে পারবেন।

ভর্তিসংক্রান্ত নির্দেশনা

১. প্রথম রিলিজ স্লিপের মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরা ২৭ জুলাই থেকে ৬ আগস্টের মধ্যে অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক www.nu.ac.bd ওয়েবসাইটের Applicant Login অপশনে Honours Login লিংকে প্রবেশ করে সঠিক রোল নম্বর ও পিন দিয়ে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে প্রিন্ট কপি সংরক্ষণ করবেন।

২. প্রিন্ট করা চূড়ান্ত ভর্তি ফরম ৪৮৫ টাকা রেজিস্ট্রেশন ফিসহ ৩০ জুলাই থেকে ৭ আগস্টের মধ্যে সংশ্লিষ্ট কলেজে সরাসরি অথবা কলেজের নির্ধারিত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে জমা দিতে হবে।

৩. সংশ্লিষ্ট কলেজ ২০২২-২৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তিতে প্রথম রিলিজ স্লিপের মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ফরমে দেওয়া সব তথ্য ও ছবি যাচাই-বাছাই করে ৩০ জুলাই থেকে ৮ আগস্টের মধ্যে চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন করবে।


সর্বশেষ সংবাদ