পরীক্ষা নিয়েই এসএসসি-এইচএসসির ফল

অটোপাস১১১১১১১১১১১১১১১১১১১১১১১১১১১১১১১১
শিক্ষার্থী  © ফাইল ফটো

চলতি বছর পরীক্ষা নিয়েই এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের রেজাল্ট দেয়া হবে। কোনো ভাবেই শিক্ষার্থীদের অটোপাস দেয়া হবে না। পরীক্ষা আয়োজনের বিষয়টি নির্ভর করছে করোনা পরিস্থিতির উপর।

শনিবার (১০ এপ্রিল) দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান আন্ত:শিক্ষা সমন্বয় বোর্ড সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ।

এর আগে গত ফেব্রুয়ারিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছিলেন, শিক্ষাপ্রতিষ্ঠান যখনই খোলা হোক না কেন, আমরা শিক্ষার্থীদের ক্লাস করিয়েই এসএসসি-এইচএসসি পরীক্ষা নিবো। এক্ষেত্রে এসএসসি পরীক্ষার্থীদের ৬০ দিন ও এইচএসসি পরীক্ষার্থীদের ৮৪ দিন ক্লাস করানো হবে।

এ প্রসঙ্গে প্রফেসর নেহাল আহমেদ বলেন, শিক্ষামন্ত্রী যে ঘোষণা দিয়েছিলেন, সে অনুযায়ী আমাদের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সংক্ষিপ্ত সিলেবাস শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পাঠানো হয়েছে। ২৩ মে যদি স্কুল-কলেজ খোলা যায়, তাহলে সেপ্টেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা আয়োজন করা যেতে পারে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা না গেলে পূর্বের মতো অটোপাস দেয়া হবে কিনা জানতে চাইলে তিনি আরও বলেন, আমরা আর অটোপাসে যেতে চাই না। অটোপাসের কারণে অনেক সমস্যার সৃষ্টি হয়েছিল। পূর্বের অভিজ্ঞতা থেকেই আর অটোপাস দেয়া হবে না। ছাত্র-ছাত্রীদের পরীক্ষা নিয়েই রেজাল্ট দেয়া হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ