যেভাবে ঘরে বসেই জানা যাবে এইচএসসির ফলাফল

পরীক্ষার্থী
চলতি সপ্তাহেই এইচএসসি পরীক্ষাল ফলাফল প্রকাশ করা হতে পারে  © ফাইল ফটো

করোনাভাইরাসের কারণে চলতি বছরের এইচএসসি ও সমামানের পরীক্ষা হয়নি, দেয়া হচ্ছে অটোপাস। জেএসসি ও এসএসসি এবং সমমানের পরীক্ষার ফল গড় করে এইচএসসির ফলাফল ঘোষণা করা হবে। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসেই ফল পাওয়ার ব্যবস্থা করা হয়েছে। এ ফল পেতে সরকারি মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান টেলিটক ফল প্রত্যাশীদের প্রি-রেজিস্ট্রেশন করার আহবান জানিয়েছে আগেই।

গত বৃহস্পতিবার টেলিটকের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ আহবান জানানো হয়। এতে বলা হয়েছে, ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ফলের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। ঘরে বসে ফল পেতে রেজিস্ট্রেশন করতে হবে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে।

প্রি-রেজিস্ট্রেশন করতে HSC লিখে স্পেস দিয়ে শিক্ষা বোর্ডর নাম রোল লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে দিতে হবে। ফলাফল প্রকাশ হলে ফিরতি মেসেজে তা জানিয়ে দেওয়া হবে।

এদিকে এমন বিশেষ পরিস্থিতিতে ফল প্রকাশ করতে বিশেষ আইন রয়েছে। সেজন্য জারি করতে হয় অধ্যাদেশ। সেটি অনুমোদনের জন্য আজ সোমবার (১১ জানুয়ারি) মন্ত্রিসভায় উঠতে যাচ্ছে বলে জানা গেছে। বৈঠকে অনুমোদন দিলে তা অধ্যাদেশ আকারে জারি হবে। এরপর এইচএসসির ফল প্রকাশের কার্যক্রম শুরু হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ