জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

প্রক্সি দিয়ে চান্স, ভাইভায় উতরে গেলেও ভর্তি হতে এসে ধরা ১০ম মিনহাজুল

মিনহাজুল আবেদীন
মিনহাজুল আবেদীন  © টিডিসি ফটো

জালিয়াতি করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে দশম স্থান অধিকার করেছেন মিনহাজুল আবেদীন আল-আমিন নামে এক ভর্তিচ্ছু। তিনি আইন ও বিচার বিভাগে চান্স পান। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেল তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ ভবনের আইন বিভাগে ভর্তি হতে এলে তাকে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সমাজবিজ্ঞান অনুষদভুক্ত আইন ও বিচার বিভাগে ভর্তির সময় তার লেখা ও সই মিল না পাওয়ায় আটক করা হয় মিনহাজুলকে। আটক মিনহাজুল সমাজবিজ্ঞান ও আইন অনুষদভুক্ত 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সির মাধ্যমে ১০ম স্থান লাভ করেন। এর আগে তিনি মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। তবে মৌখিক পরীক্ষার ধাপ উতরে গেলেও ভর্তি হতে গিয়ে ধরা পড়েন তিনি।

আটক মিনহাজুল আবেদীনের বাড়ি ময়মনসিংহের ফুলবাড়িয়া পৌরসভার গৌড়ীপুর এলাকায়। তার বাবার নাম মো. আবদুল লতিফ। মিনহাজুল ফুলবাড়িয়া পৌরসভার আল-হেরা একাডেমি থেকে এসএসসি এবং ময়মনসিংহ সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন।

আরও পড়ুন: সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ, মাশুল গুনবে শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিনহাজুল প্রক্সির বিষয়টি স্বীকার করেছেন। মিনহাজুল বলেন, ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ পড়ুয়া শাহিনুর নামে আমার এক মামা প্রক্সির মাধ্যমে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে দেন। এর বিনিময়ে ৩ লাখ টাকা দেওয়া হয়। তবে পরীক্ষা কে দিয়েছে সেটা জানি না। বারবার হাতের লেখা চর্চার পর ভাইভায় অংশ নিয়েছিলাম।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধান সুদীপ্ত শাহিন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, তার হাতের লেখায় মিল না থাকায় আইন অনুষদের সভাপতি তাকে আটক করেন এবং নিরাপত্তা শাখায় হস্তান্তর করেন। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে অস্বীকার করলেও পরবর্তী সময়ে অন্যের মাধ্যমে পরীক্ষা দেওয়ার বিষয়টি শিকার করেন। তাকে নিয়মিত মামলায় আশুলিয়া থানায় পাঠানো হবে।


সর্বশেষ সংবাদ