ভর্তি পরীক্ষায় প্রক্সি, আটক ঢাবি শিক্ষার্থীদের নিয়ে যা বলছে কর্তৃপক্ষ

ঢাবি লোগো ও আটক দুই শিক্ষার্থী
ঢাবি লোগো ও আটক দুই শিক্ষার্থী  © ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ধরা পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই শিক্ষার্থী। তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড দিয়ে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

আটক দুই শিক্ষার্থী হলেন, সংগীত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এখলাসুর রহমান ও লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী জান্নাতুল মেহজাবীন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আটক শিক্ষার্থীদের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। তবে তাদের বিরুদ্ধে রাবি কর্তৃপক্ষ অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

আটক শিক্ষার্থীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে ঢাবি প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী গণমাধ্যমকে বলেন, ‘‘বিষয়টি আমি সংবাদ মাধ্যমে জেনেছি তবে প্রতিষ্ঠানের পক্ষ থেকে আমাদের কিছু জানানো হয়নি এবং কেউ অভিযোগও দেয়নি। যদি অভিযোগ দেওয়া হয় এরপর অভিযোগের ধরন দেখে আমরা ব্যবস্থা নেব। এর আগে অন্য এক বিশ্ববিদ্যালয়ে প্রক্সি দিতে গিয়ে আটক হওয়া কয়েকজন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছিল।’’

সংগীত বিভাগের চেয়ারম্যান ড. দেবপ্রসাদ দাঁ বলেন, ‘‘এ ঘটনায় আমরা ভীষণভাবে কষ্ট পেয়েছি। আমরা তাদের এমন শিক্ষা দেয়নি। আমরা খুবই মর্মাহত হয়েছি। আমিও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে চাইব না আমার বিশ্ববিদ্যালয়কে কেউ কলঙ্কিত করুক। দারিদ্র্যতা থাকলেও নিজে শ্রম দিয়ে সে সৎ পথে ভালো কিছু করতে পারত। তবে যে অপকর্ম সে করেছে তার জন্য সে শাস্তি পেয়েছে এবং পাবে।’’


সর্বশেষ সংবাদ