নিখোঁজের পূর্বে মেসেজে দেনা-পাওনা জানায় ঢাবির সেই এনামুল  

ঢাকা
নিখোঁজ এনামুল   © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এনামুল হক (১৭) নামে এক শিক্ষার্থী নিখোঁজ রয়েছেন। শনিবার রাত থেকেই নিখোঁজ রয়েছেন তিনি। 

নিখোঁজ এনামুল হক বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগ ও সলিমুল্লাহ মুসলিম হলের ১৪৭ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী এবং ঝিনাইদহের সদর উপজেলার স্থায়ী বাসিন্দা। 

নিখোঁজ এনামুলের সহপাঠীরা জানান, গতকাল (শনিবার) রাত ৮টার দিকে মোবাইল, ঘড়ি ও মানিব্যাগ সঙ্গে নেয় এনামুল। তবে নিজ কক্ষে ব্যাগ রেখে বের হয়ে যায় এনামুল। এরপর এনামুলের রুমমেটরা ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় খোঁজ নেন। তবে এনামুলের সন্ধান মেলেনি। পরে হল প্রাধ্যক্ষকে বিষয়টি জানানো হয়। 

এ ব্যাপারে নিখোঁজ এনামুলের রুমমেট মো. রিপন মিয়ার সঙ্গে কথা হয়। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, প্রয়োজনীয় জিনিসপত্র রেখে রাত ৮টায় চলে যায় এনামুল। এ সময় বাসার সবার সঙ্গে কথা বলে বিদায় নেয় ও যাদের কাছে দেনাপাওনা ছিল তাদেরকে মেসেজ দেয় এনামুল। আমরা প্রক্টরিয়াল টিমের সহায়তায় সারারাত ক্যাম্পাসের আশেপাশে দেখলাম৷ কোথাও খুঁজে পাইনি।

আরও পড়ুন : এক নজরে জাবির ডি ইউনিটের যাবতীয় তথ্য

তিনি আরও জানান, কেন চলে গেছে, নির্দিষ্ট কোনো কারণ এখনো জানি না। কারো কাছে কোনো কিছু বলে যায়নি। 

এনামুল আরেক রুমমেট বিল্লাল হোসেন জানান, এনামুল নিখোঁজ হওয়ার পর আমরা প্রক্টরিয়াল টিমকে ফোন দেই। হল থেকে বাইক নিয়ে ক্যাম্পাসের আশেপাশে যত জায়গা আছে, সব জায়গায় খোঁজ নিচ্ছি। রমনা, সোহরাওয়ার্দী উদ্যান, ডিএমসি, পলাশী, আজিমপুরে খোঁজ নিচ্ছি৷ রাত সাড়ে ৪টা পর্যন্ত খোঁজাখুঁজি করেও তাকে পাইনি।

এ ব্যাপারে জানতে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মজিবুর রহমানের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি মিটিংয়ে রয়েছেন বলে জানান।  


x