রাবিতে ভর্তির সময়সীমা ৩য় দফায় বাড়ল, ক্লাস শুরু মঙ্গলবার

রাবি ক্যাম্পাস
রাবি ক্যাম্পাস  © ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি কার্যক্রম তৃতীয় দফায় বাড়িয়ে ১৫ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে। আসন ফাঁকা থাকায় ভর্তি কার্যক্রমের সময় বাড়ানো হয়েছে। তবে পূর্বঘোষিত তারিখ অনুযায়ী আগামী মঙ্গলবার (২১ ডিসেম্বর) থেকেই শুরু হবে একাডেমিক কার্যক্রম।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক ড. আজিজুর রহমান বলেন, আগামী ২১ ডিসেম্বর (মঙ্গলবার) থেকে বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রম শুরু হবে। ওই দিন থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু হবে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে এখনো অনেকগুলো আসন ফাঁকা রয়েছে। এ কারণে দ্বিতীয়বারের মতো ভর্তির সময় বাড়ানো হয়েছে। যারা ভর্তি হয়েছিলো তাদের অনেকেই বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছেন। এখন তারা ভর্তি বাতিল করছেন। ফলে অনেক আসন ফাঁকা রয়েছে। তাই ভর্তি কার্যক্রমের সময়সীমা বাড়ানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী বছরের ১৫ জানুয়ারি পর্যন্ত চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি করানো হবে।

এর আগে ১৫ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তার আগে ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করে ১ ডিসেম্বর থেকে একাডেমিক কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল।


সর্বশেষ সংবাদ