রাবিতে টিকার আবেদনে এনআইডি’র ছবিও যুক্ত করতে হবে

রাবি
প্রতীকী করোনা টিকা ও রাবির লোগো  © ফাইল ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা পেতে জাতীয় পরিচয়পত্র প্রদানের পাশাপাশি এর ছবিও যুক্ত করতে হবে। আজ সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও প্রযুক্তি সেন্টারের পরিচালক ড. বাবুল ইসলাম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এরই মধ্যে যেসব শিক্ষার্থী করোনা টিকাদান কর্মসূচিতে নাম অন্তর্ভুক্তির জন্য জাতীয় পরিচয়পত্রের নম্বর জমা দিয়েছেন তাদের একই পদ্ধতিতে  ওয়েবসাইটে ঢুকে জাতীয় পরিচয়পত্রের কপি তথা ছবি আপলোড করতে বলা হচ্ছে। তা ছাড়া জাতীয় পরিচয়পত্র নম্বর ছাড়া অন্য কোনো নম্বর (জন্ম নিবন্ধন) গ্রহণযোগ্য হবে না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সংগৃহীত জাতীয় পরিচয়পত্রের নম্বর বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের ডাটাবেজে যুক্ত হওয়া মাত্র শিক্ষার্থীদের জানিয়ে দেয়া হবে এবং সব শিক্ষার্থীর সুরক্ষা পোর্টাল ব্যবহার করে চূড়ান্ত রেজিস্ট্রেশন করে টিকা নিতে হবে।

আরও পড়ুন: কোয়ারেন্টিনে ভারতফেরত তরুণীকে ধর্ষণের অভিযোগে পুলিশ কর্মকর্তা গ্রেপ্তার

ড. বাবুল ইসলাম বলেন, ইউজিসিতে পরিচয়পত্রের একটি কপি জমা ও প্রত্যেক শিক্ষার্থীর সঠিক ডাটা সংরক্ষণ করে টিকা নিশ্চিত করতেই শিক্ষার্থীদের কাছ থেকে পরিচয়পত্রের ছবি নিচ্ছি। যাতে টিকা একই শিক্ষার্থী একাধিকবার কিংবা কেউ পাচ্ছেই না এমন সমস্যার সৃষ্টি না হয়। যাদের পরিচয়পত্র নেই তাদের হতাশ হওয়ার কিছু নেই। যে কয়জন বাকি থাকবে স্বাস্থ্য অধিদপ্তরের পরবর্তী নির্দেশনা মোতাবেক তাদেরও টিকা নিশ্চিত করা হবে। সুতরাং জন্ম নিবন্ধন নম্বর আপাতত সাইটে দেওয়ার প্রয়োজন নেই। কেননা এই পদ্ধতিতে সংশ্লিষ্ট দপ্তর টিকা দিচ্ছে না। আমরা সব শিক্ষার্থীর টিকা নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা করছি। এজন্য সবাইকে নির্ধারিত সময়ে সঠিক পদ্ধতি অবলম্বন করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

এর আগে, গত ১০ মে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে করোনা টিকাদান কর্মসূচি আওতায় আনতে অনলাইনে আগামী ২৪ মে’র মধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে অনুরোধ জানায় রাজশাহী বিশ্ববিদ্যালয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ