ঢাবিতে নেতানিয়াহুর কুশপুতুল দাহ, গ্রেপ্তার দাবি

মুক্তিযুদ্ধ মঞ্চের উদ্যোগে আয়োজিত মানববন্ধন
মুক্তিযুদ্ধ মঞ্চের উদ্যোগে আয়োজিত মানববন্ধন  © সংগৃহীত

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর কুশপুতুল পুড়িয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর হামলা বন্ধের দাবিতে আয়োজিত মানববন্ধনে এ কর্মসূচি পালিত হয়। রবিবার (১৬ মে) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মুক্তিযুদ্ধ মঞ্চের উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে সংগঠনটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলা অবিলম্বে বন্ধ করতে হবে। এই নগ্ন হামলা শতশত ফিলিস্তিনি নাগরিকের জীবন কেড়ে নিয়েছে। আন্তর্জাতিক সম্প্রদায়কে ফিলিস্তিনি নাগরিকদের পাশে দাঁড়ানোর জন্য আমরা আহ্বান জানাচ্ছি।

সংগঠনটির সাধারণ সম্পাদক আল মামুন বলেন, ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েলি বাহিনী যেভাবে নগ্ন হামলা করেছে, তাতে আমরা খুবই উদ্বিগ্ন। তারা প্রকাশ্যে মানবতাবিরোধী অপরাধে লিপ্ত হয়েছে। এমন হীন কাজ আমরা কখনোই সমর্থন করি না। মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে গ্রেফতার করে আন্তর্জাতিক অপরাধ আদালতে বিচারের দাবি জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

ফিলিস্তিনের প্রতি সমর্থন জানিয়ে তিনি বলেন, ফিলিস্তিনি নাগরিকদের স্বাধীনতা আন্দোলনের প্রতি আমরা পূর্ণাঙ্গ সমর্থন ও সংহতি জানাচ্ছি। ইসরায়েলি বাহিনীর সন্ত্রাসের বিরুদ্ধে বিশ্ব জনমত গড়ে তুলতে হবে। জাতিসংঘসহ বিশ্ব সম্প্রদায়কে এই নৃশংস হামলার বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করার আহ্বান জানাচ্ছি।

এতে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. আল মামুনের সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাস্কর শিল্পী রাশা, সংগঠনের ঢাবি শাখার সভাপতি সনেট মাহমুদসহ প্রমুখ নেতা।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ