জাতি এক দক্ষ প্রশাসক হারাল: জাবি উপাচার্য

জাতি এক দক্ষ প্রশাসক হারাল: জাবি উপাচার্য
  © ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রকাশিত এক শোক বার্তায় উপাচার্য বলেন, মুক্তিযোদ্ধা এইচ টি ইমামের প্রয়াণে জাতি একজন দেশ-প্রেমিক ও দক্ষ প্রশাসককে হারাল। একজন সরকারি আমলা হিসেবে মুক্তিযুদ্ধোত্তর স্বাধীন বাংলাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বাধীন সরকার এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার পরিচালনায় তাঁর অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

উপাচার্য তাঁর সঙ্গে এইচ টি ইমামের ব্যক্তিগত সম্পর্ক তুলে ধরে বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রতি এইচ টি ইমামের অবদান এ বিশ্ববিদ্যালয়কে ঋদ্ধ করেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা, ভৌত অবকাঠামোগত উন্নয়ন এবং শিক্ষার পরিবেশ বজায় রাখতে তাঁর পরামর্শ ও উদ্যোগ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে। তাঁর প্রয়াণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় একজন শুভাকাঙ্ক্ষীকে হারাল।

উপাচার্য প্রয়াত এইচ টি ইমামের শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে তাঁর আত্মার শান্তি কামনা করেন।

এর আগে এদিন বুধবার (৩ মার্চ) দিবাগত রাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এইচ টি ইমাম মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ