পরীক্ষার দাবিতে আমরণ অনশনে জাবির ‍দুই শিক্ষার্থী

পরীক্ষার দাবিতে আমরণ অনশনে জাবির ‍দুই শিক্ষার্থী
  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের (৪৬ ব্যাচ) তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষার দাবিতে আমরণ অনশনে বসেছে দুই শিক্ষার্থী। রবিবার (২৮ ফেব্রুয়ারী) বিকেল তিনটা থেকে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে তারা অনশনে বসেন।

অনশনরত দুই শিক্ষার্থী হলেন প্রাণিবিদ্যা বিভাগের নুর হোসেন এবং ভূগোল ও পরিবেশ বিভাগের নাঈম শেখ। এসময় অনশনের প্রতি সংহতি জানিয়ে ৪৬ ব্যাচের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী সেখানে প্রতীকী অবস্থান নেয়।

বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা দাবি করেন, গত তিন বছর যাবত তৃতীয় বর্ষে থাকলেও এখনও চূড়ান্ত পরীক্ষা দিতে পারছেনা তাঁরা। তাঁরা বলেন, পরীক্ষা না নেওয়াই এ কর্মসূচি পালন করতে আমরা বাধ্য হয়েছি। এ মুহুর্তে আগামী রোজার ঈদের আগে যেকোন মূল্যে তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা নেওয়ার দাবি জানাচ্ছি আমরা।

এর আগে, ২ ফেব্রুয়ারি তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন ৪৬ ব্যাচের শিক্ষার্থীরা। সেসময় পরীক্ষা নেওয়ার জন্য উপাচার্য বরাবর একটি স্মারকলিপি জমা দিলে উপাচার্য তিন কার্যদিবসের মধ্যে সিদ্ধান্ত জানাবেন বলে প্রতিশ্রুতি দেয়। তবে এক মাসেও কোন সিদ্ধান্ত না আসায় আমরণ অনশনে বসেন শিক্ষার্থীরা।

এদিকে প্রশাসনিক সূত্রে জানা যায়, রাষ্ট্রের সিদ্ধান্তের বাইরে গিয়ে পরীক্ষা নিতে পারবেন না বিশ্ববিদ্যালয় প্রশাসন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ