অ্যাকাডেমির কার্যক্রম থেকে রাবি শিক্ষক মুসতাককে সাময়িক অব্যাহতি

  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মুসতাক আহমেদকে ক্লাস-পরীক্ষাসহ সকল প্রকার অ্যাকাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকতে বলা হয়েছে। 

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে বিভাগের সভাপতি অধ্যাপক মোজাম্মেল হোসেন বকুলের নেতৃত্বে অনুষ্ঠিত বিভাগের অ্যাকাডেমিক কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

অধ্যাপক মোজাম্মেল হোসেন বলেন, অধ্যাপক ড. মুসতাক আহমেদকে চাকরিচ্যুত ও অপসারণের দাবি নিয়ে গতকাল (রোববার) বিভাগের শিক্ষার্থীরা একটি অভিযোগপত্র বিভাগীয় সভাপতি বরাবর দেয়। যেহেতু চাকরিচ্যুতের সিদ্ধান্ত আমরা নিতে পারি না। সেটা বিশ্ববিদ্যালয় প্রশাসন নিতে পারেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে আজকের অ্যাকাডেমিক সভায় সর্বসম্মতিক্রমে তাকে সাময়িক কর্ম বিরতি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে শিক্ষার্থীদের প্রেরিত অভিযোগপত্রের ব্যাপারে সিদ্ধান্ত না আসা পর্যন্ত তাকে ক্লাস-পরীক্ষাসহ সকল প্রকার কার্যক্রম থেকে বিরতি দেওয়া হয়েছে। 

এর আগে গতকাল (১ সেপ্টেম্বর) ছাত্র-জনতা গণহত্যায় সমর্থন ও উস্কানি দেওয়াসহ চার অভিযোগে ড. মুসতাক আহমেদের অপসারণ দাবি করেন শিক্ষার্থীরা। অন্য তিন কারণ হলো একাডেমিক পরিসরে অনিয়ম-দুর্নীতি, যৌন হয়রানি ও অর্থ কেলেঙ্কারি। এবিষয়ে দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে লিখিত অভিযোগ জমা দেন শিক্ষার্থীরা। অভিযোগের অনুলিপি উপাচার্য দপ্তর ও বিভাগের সভাপতি বরাবরও তারা জমা দেন।


সর্বশেষ সংবাদ