কোটা আন্দোলনকারীরা মিসগাইডেড, এদেরকে অন্য কেউ চালাচ্ছে: ঢাবি শিক্ষক

  © ফাইল ফটো

কোটা সংস্কার আন্দোলন ও এ নিয়ে সৃষ্ট সংঘর্ষে শিক্ষার্থী ও সাধারণ জনগণ হত্যার প্রতিবাদের উত্তাল সারাদেশ। আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘোষণায় আজ শুক্রবার ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ কর্মসূচি পালন করা হচ্ছে। 

তবে এই আন্দোলনকারীদের ‘মিসগাইডেড’ অবহিত করে তাদেরকে অন্য কেউ চালাচ্ছে বলে দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষক। এ নিয়ে ফেসবুকে নিজের আইডিতে একটি পোস্ট দিয়েছেন তিনি। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনা করতে দেখা যায় অনেককেই।

পোস্টদাতা ওই শিক্ষকের নাম রাকিবুল হাসান। তিনি বিশ্ববিদ্যালয়ের পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের প্রভাষক বলে জানা গেছে। ফেসবুকের তার আইডিতে গিয়ে দেখা যায়, বর্তমানে তিনি শিক্ষকতার পাশাপাশি শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের সহকারী আবাসিক শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। ছাত্রজীবনে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন বলে তার আইডিতে উল্লেখ রয়েছে।

আজ শুক্রবার দুপুরের দিকে দেয়া ওই স্ট্যাটাসে তিনি লেখেন, সরকার পতন করবেন তার জন্য আলাদাভাবে মাঠে নামেন। সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনকে পুঁজি করে কেন? বিভাগগুলোতে সাধারণ শিক্ষার্থীদের একরকম মেন্টাল টর্চার করে, ফাঁদে ফেলে জোর করে সমর্থন নেওয়ার এ কেমন খেলা!

তিনি আরও লেখেন, অনেক শিক্ষার্থী আমাদের কাছে অভিযোগ করছে তাদেরকে বাধ্য করা হচ্ছে। কোনোভাবেই তারা শৃঙ্খলা ফেরানোর পক্ষে নয়। এরা মিসগাইডেড, এদেরকে অন্য কেউ চালাচ্ছে। আমরা মানুষ হত্যাকারীদের আন্তর্জাতিকভাবে বিচার দাবি করছি, চিহ্নিত সন্ত্রাসীদের বিচার দাবি করছি।


সর্বশেষ সংবাদ