রাতে উত্তপ্ত ঢাবি ক্যাম্পাস, শিক্ষার্থীদের বিক্ষোভের ডাক (ভিডিও)

  © সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বক্তব্যকে কেন্দ্র করে ফের উত্তপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এরই জেরে আজ রবিবার রাত ১১টার দিকে বিক্ষোভের ডাক দেয়া হয়েছে। এর আগে বিভিন্ন আবাসিক হল থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হতে দেখা গেছে। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হওয়ার কথা রয়েছে।

এর আগে বিকেলে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এই বক্তব্য দেন। এরপর পরই শিক্ষার্থীদের মাঝে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। পরে শিক্ষার্থীরা রাত সাড়ে ১০টার পর মশাল মিছিল করা সিদ্ধান্ত নেন।

সরেজমিনে দেখা যায়, হল পাড়ার প্রায় হাজার শিক্ষার্থী একত্রিত হয়েছে। এসময় তারা বিজয় একাত্তর হলে ঢুকতে চাইলে ছাত্রলীগের বাধার সম্মুখীন হয়। কিন্তু বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ছাত্রলীগের ব্যারিকেড ভেঙে ভেতরে ঢুকে সমর্থকদের নিয়ে আসে। রাত ১১টার পর রিপোর্ট লেখা পর্যন্ত আন্দোলনকারীরা মিছিল নিয়ে টিএসসির দিকে যাত্রা শুরু করছে।

এদিকে, কয়েকটি হলে শিক্ষার্থীদের বের হতে ছাত্রলীগের নেতাকর্মীদের বাধার মুখে পড়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। জানতে চাইলে আন্দোলনকারী এক শিক্ষার্থী বলেন, হলের ছাত্রলীগ নেতাদের কাছ থেকে এমন আচরণ অপ্রত্যাশিত। এটা ছাত্রদের অধিকারের লড়াই। এ লড়াইয়ে আমরা আপোসহীন।

বিজয় একাত্তরের হল ছাত্রলীগের শীর্ষ পদ প্রত্যাশী সাইদুর রহমান শরীফ বলেন, আমরা কাউকে বাধা দেইনি। যারা আন্দোলনে যেতে চায় তারা যাবে আমরা তাদের বাধা দেইনা। কিন্তু আন্দোলনকারীরা হলের অভ্যন্তরে প্রবেশ করতে চাইছে আমরা সেখানেই বাধা দিতে চেয়েছি।

এসময় আন্দোলনকারীদের মুখে " তুমি কে আমি কে রাজাকার রাজাকার"সহ নানা স্লোগান শোনা যায়।


সর্বশেষ সংবাদ