অন্ধকারকে পদদলিত করে আমাদেরকে আলোর পথে যাত্রা করতে হবে: চবি উপাচার্য 

বক্তব্য রাখছেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। 
বক্তব্য রাখছেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।   © টিডিসি ফটো

অন্ধকারকে পদদলিত করে আমাদেরকে আলোর পথে যাত্রা করতে হবে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের শিশুদেরকে আদর্শিক-দেশপ্রেমিক স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। 

রোববার (১৭ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৫তম জন্মদিন ও ‘জাতীয় শিশু দিবস’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। 

উপাচার্য বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদেরকে খুবই ভালোবাসতেন। আজকের শিশুরা আগামী দিনে জাতির ভবিষ্যৎ। বঙ্গবন্ধুর জন্মদিনে এ চিত্রাঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে শিশুরা এ ব্যক্তিত্বকে গভীরভাবে জানার ও চেনার সুযোগ পাবে এবং তাঁর আদর্শকে ধারন, লালন ও চর্চায় উৎসাহিত হবে।’

আলোচনা সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরী ও  উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে বক্তব্য রাখেন। 

এছাড়াও চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদের সভাপতিত্বে ও প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন চিত্রাঙ্কন  প্রতিযোগিতা উদযাপন কমিটির আহ্বায়ক চবি আইন অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল্লাহ আল ফারুক এবং স্বাগত বক্তব্য রাখেন কমিটির সদস্য-সচিব চবি চারুকলা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সুফিয়া বেগম। 


সর্বশেষ সংবাদ