মেধার স্বাক্ষর রেখে স্বীকৃতি পেলেন ঢাবির সাত শিক্ষার্থী

ঢাবির অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ট্রাস্ট ফান্ড বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা
ঢাবির অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ট্রাস্ট ফান্ড বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা  © সংগৃহীত

পড়াশোনায় অসাধারণ সাফল্যের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন বিভাগে অধ্যয়নরত গোপালগঞ্জ জেলার সাত মেধাবী শিক্ষার্থীকে অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ট্রাস্ট ফান্ড, গোপালগঞ্জ বৃত্তি দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তির চেক বিতরণ করেন।

রোববার (৪ ফেব্রুয়ারি) উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে এ আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান এবং দাতা প্রতিনিধি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মাহমুদুর রহমান উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক মাকসুদ কামাল বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানান। এ বৃত্তি ছাত্র-ছাত্রীদের আরও দায়িত্ববান ও আত্মপ্রত্যয়ী মানুষ হিসেবে গড়ে উঠতে সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

আরো পড়ুন: জাবিতে নারী ধর্ষণের ঘটনায় তোপের মুখে উপাচার্য

উপাচার্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোপালগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেছিলেন। এ মহান নেতার জন্মভূমি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া এখন জাতির তীর্থ কেন্দ্রে পরিণত হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

বৃত্তিপ্রাপ্তরা হলেন, রাজিয়া সুলতানা রুমী (ফারসি ভাষা ও সাহিত্য), অন্তরা দে ও কাওসার শেখ (দর্শন), মো. শরিয়াতুল্লাহ (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), বাঁধন ঘোষ (সংগীত), রিয়ামনি (অর্থনীতি) এবং জগন্নাথ বিশ্বাস (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং)।


সর্বশেষ সংবাদ