নাগরিক অধিকার পালনের জন্য নিজ এলাকায় ভোট দিতে এসেছি: ঢাবি ভিসি

ভোট প্রদান শেষে গণমাধ্যমের সঙ্গে উপাচার্য কথা বলছেন
ভোট প্রদান শেষে গণমাধ্যমের সঙ্গে উপাচার্য কথা বলছেন  © সংগৃহীত

সপরিবারে নিজ জেলা লক্ষ্মীপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট প্রদান করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। আজ রবিবার সকালে জেলার পৌরসভাস্থ লাহারকান্দি ১১নং ওয়ার্ডের লাহারকান্দি ফরিদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করেন তিনি।

ভোট প্রদান শেষে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, ভোট দেওয়া প্রত্যেক নাগরিকের অধিকার ও দায়িত্ব। সব দেশেই নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার গঠিত হয়। গণতান্ত্রিক পন্থায় যারাই ক্ষমতায় আসবে, ভোটের মাধ্যমে আসতে হবে। ভোটকেন্দ্রে গিয়ে সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে ভোটাধিকার প্রয়োগের জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও তরুণ ভোটারসহ সকলের প্রতি আহ্বান জানান।

উপাচার্য আরও বলেন, শত দায়িত্ব থাকা সত্ত্বেও নাগরিক অধিকার পালন করার জন্য ভোট দিতে নিজ এলাকায় এসেছি। একইসঙ্গে অন্যরাও যেন ভোট দিতে উদ্বুদ্ধ হয় সেজন্য পরিবারকেও সঙ্গে নিয়ে এসেছি। এই নির্বাচনে মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে আসছেন এবং তারা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিচ্ছেন। নির্বাচনে সর্বত্রই উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।

উল্লেখ্য, উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে গতকাল শনিবার ঢাকা থেকে সপরিবারে  লক্ষ্মীপুর গমন করেন। পরে ভোট প্রদান শেষে আজ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফিরে আসেন।


সর্বশেষ সংবাদ