১৪ নভেম্বর চালু হচ্ছে জাবির নতুন ৬ হল, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় নির্মিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন ছয়টি আবাসিক হল এবং ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্র উদ্বোধন হতে যাচ্ছে। আগামী ১৪ নভেম্বর সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এর উদ্বোধন করবেন।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) এ কে এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আবু হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামী ১৪ নভেম্বর সকাল ১০টায় প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত ছয়টি আবাসিক হল ও ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রে উদ্বোধন করবেন।

মেয়েদের তিনটি হল ১৭, ১৮ ও ১৯ নং হলের নাম যথাক্রমে বেগম রোকেয়া হল, ফজিলাতুন্নেসা হল ও বীর প্রতীক তারামন বিবি হল হিসেবে নামকরণ করা হয়েছে। আর ছেলেদের তিনটি হল ২০, ২১ ও ২২ নং হল যথাক্রমে শহীদ তাজউদ্দীন হল, শেখ রাসেল হল ও  কাজী নজরুল ইসলাম হল।

হলগুলো ২০২২ সালের জুনে উদ্বোধনের কথা থাকলেও তা পিছিয়ে যায়। অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় ছাত্র ও ছাত্রীদের পৃথক তিনটি করে মোট ছয়টি হলের নির্মাণকাজ ওই বছরই শেষ হয়েছে।


সর্বশেষ সংবাদ