চবিতে সাংবাদিক মারধরের ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি

  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রথম আলোর প্রতিনিধি মোশাররফ শাহ কে মারধরের ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কমিটিকে ৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রবিবার (২৪ সেপ্টেম্বর) কমিটি গঠন করা হলেও সোমবার (২৫ সেপ্টেম্বর) প্রকাশ্যে আসে কমিটির খসড়া। 

তদন্ত কমিটিতে আহবায়ক হিসেবে আছেন ইনস্টিটিউট অব ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্ট সায়েন্সেস এর অধ্যাপক  ড. মো: দানেশ মিয়া। সদস্য আইন বিভাগের অধ্যাপক ড. রকীবা নবী ও সোহরাওয়ার্দী হল প্রভোস্ট ড. শিপক কৃষ্ণ দেব নাথ, সদস্য সচিব হিসেবে আছেন সহকারী প্রক্টর মো. আহসানুল কবীর।

আরও পড়ুন: রাবি ছাত্রলীগ নেত্রীর লাইভে দেয়া বক্তব্য অশালীন ও অর্বাচীন: রাবি প্রশাসন

এতে বলা হয়, গত ২৪-০৯-২০২৩ খ্রি. তারিখ চবির যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ও প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এবং চবিসাস এর সদস্য মোশাররফ শাহ এর উপর বর্বরোচিত হামলা ও সমাজতত্ত্ব বিভাগের শিক্ষার্থী জুবায়ের হাসান তুষারকে ধারালো অস্ত্র নিয়ে কুপিয়ে গুরুতর আহত করা এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী ছাদিকুর রহমান সাগরকে আহত করার ঘটনা তিনটি তদন্ত করে সুপারিশসহ প্রতিবেদন পেশ করার জন্য মাননীয় উপাচার্য নিম্নরূপ  একটি ভদন্ত কমিটি গঠন করেছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয় উপর্যুক্ত তিনটি ঘটনা তদন্ত করে পাঁচ কর্মদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন পেশ করার জন্য গঠিত কমিটিকে অনুরোধ করা হলো।


সর্বশেষ সংবাদ