ঘূর্ণিঝড় মোখায় ক্যাম্পাসে পাহাড় ধসের শঙ্কা, চবিতে মাইকিং

  © ফাইল ছবি

ঘূর্ণিঝড় মোখার প্রভাবে ভারী বর্ষণ হলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পাহাড় ধসের আশঙ্কা রয়েছে। এমন পরিস্থিতিতে শনিবার (১৩মে) বিকেল থেকে পাহাড়ের পাদদেশে অবস্থিত বিভিন্ন কলোনি ও কটেজে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে একযোগে মাইকিং করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও ফতেপুর ইউনিয়ন পরিষদ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ নূরুল আজিম সিকদার বলেন, ঘূর্ণিঝড় মোখা শক্তিশালী রুপ ধারণ করছে। যেকোনও সময় বাংলাদেশে আঘাত হানতে পারে। পাহাড়ি এলাকা হওয়ায় ভারী বৃষ্টিপাতের হলে যেকোনও সময় চবিতে পাহাড় ধসের আশঙ্কা রয়েছে। যার কারণে ক্যাম্পাসের বিভিন্ন পাহাড়ের পাদদেশে ও কলোনীতে বসবাসকারীদের নিরাপদ আশ্রয় গ্রহণের জন্য অনুরোধ করা যাচ্ছে।

এর আগে ঘূর্ণিঝড় মোখার কারণে সৃষ্ট প্রতিকূল আবহাওয়ার কথা মাথায় রেখে আগামী ১৪ ও ১৫ মে ২ দিন সব ধরনের ক্লাস ও পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য, বর্ষাকালে টানা বৃষ্টিতে বিভিন্ন সময় চবিতে ঘটেছে পাহাড় ধসের ঘটনা। গত ১৫ বছরে প্রাণ হারিয়েছেন অনেকেই। সর্বশেষ ২০০৭ সালে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকায় পাহাড় ধসে একই পরিবারের পাঁচজন নিহত হোন।


সর্বশেষ সংবাদ