নবীনদের ফুল দিয়ে বরণ করল রাবি ইংলিশ স্পিকিং ক্লাব

আরইউইএসসি'র নবীনবরণ
আরইউইএসসি'র নবীনবরণ  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয় ইংলিশ স্পিকিং ক্লাবের (আরইউইএসসি) নবীন সদস্যদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নিয়েছে শিক্ষক ও সংগঠনটির কর্মীরা। শনিবার (১০ ডিসেম্বর) বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক মিলায়তনে (টি.এস.সি.সি) তাদের বরণ করে নেওয়া হয়। 

অনুষ্ঠানে ক্লাবের সভাপতি খোরশেদ আলম মিলনের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম বলেন, বাংলা আমাদের মাতৃভাষা। কিন্তু আন্তর্জাতিক ভাষা হিসেবে ইংরেজি ছাড়া আমাদের চলা কঠিন। তোমরা মাত্র বিশ্ববিদ্যালয়ে এসেছো। তোমাদের এখনই সময় নানা বিষয়ে দক্ষতা বৃদ্ধি করার। তাই ইংরেজিসহ যার যা যা দক্ষতা বৃদ্ধি করা দরকার তোমরা এখন থেকেই প্রস্তুতি নাও।

আরও পড়ুন: দেশ সেরা হয়ে জাপান যাচ্ছেন ঢাকা কলেজের তাশরীফ

ক্লাবটির প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি খোরশেদ আলম মিলন বলেন, আন্তর্জাতিক ভাষা হিসেবে আমাদের সকলেরই ইংরেজিতে দক্ষতা থাকা প্রয়োজন। বর্তমানে যে কোন সেক্টরে চাকরি বা কাজ করতে গেলে ইংরেজি জানার প্রয়োজনীয়তা অপরিসীম। দেখা যায়, বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন শেষ করলেও ইংরেজির জন্য অনেক শিক্ষার্থী পিছিয়ে থাকে তাই আমরা শিক্ষার্থীদের ইংরেজি বিষয়ে দক্ষতা বৃদ্ধি করার জন্য ক্লাবটি প্রতিষ্ঠা করি এবং ব্যাপক আকারে শিক্ষার্থীদের সাড়াও পাই।

রাবি ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সাখাওয়াত হোসাইন বলেন, ইংরেজির শিক্ষক হিসেবে আমি সংগঠনটির কাছে কৃতজ্ঞ। বর্তমান যুগে ইংরেজির গুরুত্ব সকলেরই জানা। গ্রাজুয়েশন শেষ করার পর আমাদের ইংরেজি নিয়ে যাতে সমস্যায় পড়তে না হয় তাই আামাদের এখন থেকে প্রস্তুতি নেয়া উচিৎ।


সর্বশেষ সংবাদ