টিকা দিতে কারিগরি শিক্ষকদের তথ্য প্রদানের নির্দেশ

টিকার দিতে কারিগরি শিক্ষকদের তথ্য প্রদানের নির্দেশ
টিকার দিতে কারিগরি শিক্ষকদের তথ্য প্রদানের নির্দেশ  © ফাইল ছবি

করোনার টিকা দেওয়ার জন্য কারিগরি শিক্ষক-কর্মচারীদের তথ্য চেয়েছে সরকার। সকল অধ্যক্ষকে আগামী ২৯ জুলাইয়ের মধ্যে কারিগরি শিক্ষা অধিদপ্তরের নির্ধারিত ছকে তথ্য পাঠানোর জন্য নির্দেশ দেওয় হয়েছে।

আজ সোমবার (২৬ জুলাই) কারিগরি শিক্ষা অধিদপ্তর এ সংক্রান্ত অফিস আদেশ জারি করে।

আদেশে বলা হয়, ‘কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের রাজস্ব খাতভুক্ত সকল শিক্ষক-কর্মচারীদেরকে নির্ধারিত ছকে তথ্য পাঠাতে হাবে, আগামী ২৯ জুলাই বিকাল ৫টার মধ্যে।

এতে বলা হয়, নির্ধারিত ছকে শিক্ষক-কর্মচারীর নাম, পদবী, জন্ম তারিখ ও বয়স, কোভিড-১৯ টিকা সংক্রান্ত ও টিকা গ্রহণের তারিখ, অন্যান্য অসুস্থতা, অন্তঃসত্ত্বা, দুগ্ধপোষ্য শিশু ইত্যাদি তথ্য পাঠাতে বলা হয়।

এদিকে, করোনা মোকাবিলায় ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে টিকাদান কার্যক্রম জোরদার করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্দেশনা অনুযায়ী কার্যক্রম হাতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

ফের করোনার টিকাদান কার্যক্রম শুরু

ঈদের ছুটির তিন দিন এবং শুক্রবারসহ (সাপ্তাহিক ছুটির দিন) চারদিন বন্ধ থাকার পর গত শনিবার (২৪ জুলাই) থেকে ফের করোনার টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। বর্তমানে দেশে সিনোফার্ম, ফাইজার ও মডার্নার টিকা প্রদান করা হচ্ছে।

রাজধানীসহ সারাদেশে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করে যারা আজকে টিকা নেয়ার ক্ষুদে বার্তা পেয়েছেন তারা টিকা নিতে বিভিন্ন মেডিকেল কলেজ, হাসপাতাল ও জেলা সদর হাসপাতালে যাচ্ছেন।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ