নজরুল কলেজে ছাত্র ইউনিয়ন নেতাদের উপর ছাত্রলীগের হামলা

নজরুল কলেজে ছাত্র ইউনিয়ন নেতাদের উপর ছাত্রলীগের হামলা
নজরুল কলেজে ছাত্র ইউনিয়ন নেতাদের উপর ছাত্রলীগের হামলা  © ফাইল ছবি

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীদের উপর হামলা অভিযোগ উঠছে শাখা ছাত্রলীগের বিরুদ্ধে। হামলায় সংগঠনটির বেশ কয়েকজন সিনিয়র নেতা আহত হয়েছেন। শনিবার (১৮ জুন) দুপুর ১২টায় কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। আহতদের ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে জানানো হয়েছে, এদিন কলেজে শিক্ষক ও আবাসন সংকট নিরসন, ছাত্র সংসদ নির্বাচনসহ শিক্ষার্থীদের বিভিন্ন দাবিতে পোস্টারিং করছিল সংগঠনটি। এসময় ছাত্রলীগের কয়েকজন কর্মী এসে ছাত্র ইউনিয়নের পোস্টার ছিঁড়ে ফেলেন। এসময় ছাত্র ইউনিয়নের নেতারা ছেঁড়া পোস্টারের ছবি তুলতে গেলে ছাত্রলীগের কর্মীরা তাদের উপর হামলা করে।

ছাত্রলীগের হামলায় সংগঠনটির শাখা সহ-সভাপতি মেহেদী হাসান রনি, সাধারণ সম্পাদক প্রিজম ফকির ও সাংগঠনিক সম্পাদক জুবাইর হোসাইন সজল গুরুতর আহত হয়েছেন।

নজরুল কলেজ শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক প্রিজম ফকির বলেন, আমরা শিক্ষার্থীদের দাবি নিয়ে কথা বলেছি। আমাদের শ্রেণীকক্ষ সংকট, শিক্ষক সংকট, পরিবহন সংকট। তারা নিজেরা এসব নিয়ে কথা বলবে না; আমাদেরও বলতে দেবে না। ছাত্রলীগ তার শিক্ষার্থী পরিচয় হারিয়ে ফেলেছে।

আরও পড়ুন: কবি নজরুল কলেজে ছাত্রদলের নতুন কমিটি

তিনি আরও বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে সকল সংগঠনের সহাবস্থান থাকার কথা থাকলেও ছাত্রলীগের একক আধিপত্যে আজ তা বিলিন হতে চলেছে। ক্যাম্পাসে ছাত্রলীগ বেপরোয়া হয়ে উঠেছে। সাধারণ শিক্ষার্থীদের থেকে তারা বিচ্ছিন্ন হয়ে ক্যাম্পাসে অরাজকতা সৃষ্টি করছে। এ ধরনের ঘটনা একটি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ভয়াবহ পরিণতি ডেকে আনতে পারে।

ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীদের উপর ছাত্রলীগের হামলার অভিযোগের বিষয়ে সংগঠনটির সিনিয়র নেতাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়েছে। কিন্তু এ বিষয়ে তাদের পক্ষ থেকে কোন ধরনের প্রতিক্রিয়া পাওয়া যায়নি।


x