ক্যাম্পাসে ক্যাম্পাসে লাশ ফেলার পাঁয়তারা চলছে: সাদ্দাম

সমাবেশে বক্তব্য দিচ্ছেন সাদ্দাম হোসাইন
সমাবেশে বক্তব্য দিচ্ছেন সাদ্দাম হোসাইন  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে নতুন করে অস্থিতিশীল করার চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক এজিএস সাদ্দাম হোসাইন। বৃহস্পতিবার (৯ জুন) ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে আয়োজিত আনন্দ মিছিল পরবর্তী সমাবেশে তিনি এ অভিযোগ করেন।

সাদ্দাম বলেন, আজকে বিশ্ববিদ্যালয়গুলোতে বিএনপির স্পন্সরশীপ দলীয় সন্ত্রাস বাস্তবায়নের চেষ্টা হচ্ছে। বিশ্ববিদ্যালয়গুলোতে লাশ ফেলার পাঁয়তারা চলছে। যে কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি আহ্বান, এদের বিরুদ্ধে রুখে দিতে হবে।

তিনি বলেন, আমরা সুস্পষ্টভাবে বলতে চাই, এই ক্যাম্পাস পাকিস্তানি জালেম আইয়ুবকে ‘নো’ বলেছিল। এই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অবৈধ সামরিক শাসক মেজর জিয়াকে জুতা দেখিয়েছিল। এই বিশ্ববিদ্যালয় আগামীতেও সামরিক স্বৈরশাসকের সেবাদাসকে প্রতিহত করবে।

আরও পড়ুন: শিক্ষায় বাজেট বরাদ্দ বেড়েছে ৯ হাজার কোটি টাকা

এদিন ছাত্রলীগের মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে পুরো বিশ্ববিদ্যালয় ঘুরে টিএসসি সংলগ্ন সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের কয়েক হাজার নেতা-কর্মীরা অংশ নেন।

প্রস্তাবিত বাজেট নিয়ে সাদ্দাম বলেন, করোনার কারণে যখন বৈশ্বিক অর্থনীতি বিপর্যয়ের শিকার হয়েছে; যখন রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী দ্রব্যমূল্য ও মুদ্রাস্ফীতি ক্রমান্বয়ে বেড়ে যাচ্ছে; যখন খাদ্যের সংকট তৈরী হচ্ছে- তখন বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা বিশ্বের অর্থনৈতিক বাস্তবতার উপযোগী, বাংলাদেশের মধ্যবিত্ত মানুষের, কৃষক-শ্রমিক ও তরুণ প্রজন্মের স্বপ্নপূরণের উপযোগী বাজেট আজকে উপহার প্রদান করেছেন। 

এ বাজেটকে স্বাগত জানিয়ে তিনি আরও বলেন, আমরা বর্তমান সরকারের এই বাজেটকে শিক্ষার বাজেট, তরুণ প্রজন্মের বাজেট, কর্মসংস্থানের বাজেট, অন্তর্ভুক্তিমূলক বাজেট, কৃষক-শ্রমিকের বাজেট, মধ্যবিত্ত ও মেহনতি মানুষের বাজেট বলে মনে করি।


x

সর্বশেষ সংবাদ