যুদ্ধের ঘোষণা দিন, ছাত্রদল হাতিয়ার হবে: জুয়েল

সমাবেশে বক্তব্য দিচ্ছেন ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল
সমাবেশে বক্তব্য দিচ্ছেন ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল  © সংগৃহীত

সদ্য দায়িত্বপ্রাপ্ত জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেছেন, নিউমার্কেট এলাকায় যুদ্ধ হলো জয় বাঙলা, জয় বাঙলা। এ পাশ থেকে হলো জয় বাঙলা, ওপাশ থেকে হলো জয় বাঙলা। কিন্তু মামলার আসামী হলো বিএনপির নেতৃবৃন্দ! তাহলে বলতে চাই, একটি যুদ্ধই হবে।

রাজধানীর নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতা এডভোকেট মকবুল হোসেনকে গ্রেপ্তার ও দলটির কেন্দ্রীয় নেতৃবৃন্দের নামে হয়ারিমূলক বিভিন্ন মামলার প্রতিবাদে গত মঙ্গলবার (২৬ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

এর আগে, নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় করা মামলায় গত ২২ এপ্রিল বিকেলে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে মকবুল হোসেনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। রাতে তাকে নিউমার্কেট থানা পুলিশে হস্থান্তর করা হয়।

সমাবেশে ক্ষমতাসীনদের উদ্দেশ্য করে জুয়েল বলেন, আওয়ামীলীগ-যুবলীগ-ছাত্রলীগ সবাইকে উদাত্ত আহ্বান জানাই তোমরা ওপেন ডিক্লারেশন দাও, জাতীয়তাবাদী ছাত্রদল তোমাদের মোকাবিলায় প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, জাতীয় নেতৃবৃন্দকে আশ্বস্ত করতে চাই, জাতীয়তাবাদী ছাত্রদল একটি স্লোগান অলরেডি নিয়ে এসেছে। জাতীয়তাবাদী ছাত্রদল বলতে চায়, আপনারা যুদ্ধের ঘোষণা দিন। সেই যুদ্ধের হাতিয়ার হবে ছাত্রদল। 

এসময় তিনি স্লোগান শুরু করেন। স্লোগানে তিনি বলেন, যুদ্ধ হবে আরেকবার, ছাত্রদল হবে হাতিয়ার। তার সঙ্গে নেতাকর্মীরাও বিভিন্ন স্লোগানে ফেটে পড়েন।

জুয়েল অভিযোগ করেন আরও বলেন, এই সিয়াম সাধনার মাসেও আমরা ঘরে থাকতে পারিনি। ঘরে যদি না থাকতে পারি তাহলে বক্তব্যে বক্তব্যে সময় পার করে লাভ কি? যুদ্ধের ঘোষণা দিন। একটি কার্যকর যুদ্ধ করতে হবে। এই অবৈধ, ফ্যাসিস্ট হাসিনার এ দেশের গণমানুষের প্রতি তার কোন দায়বদ্ধতা-জবাবদিহিতা নেই। তাকে বিদায় করতে হবে।


x

সর্বশেষ সংবাদ