চলতি মাসেই চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

লোগো
লোগো  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে আলোচনা-সমালোচনার অবসান হচ্ছে। চলতি মাসেই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি দেওয়ার ঘোষণা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (০৭ এপ্রিল) শাখা ছাত্রলীগের ২০১ সদস্যের এ কমিটির ঘোষণা দিয়েছেন চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল।

রেজাউল হক বলেন, করোনা মহামারির বন্ধের কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও কমিটি পূর্ণাঙ্গ করতে পারিনি। আশা করছি ঈদের আগেই পূর্ণাঙ্গ করতে পারবো। সে লক্ষে আমি এবং আমার সাধারণ সম্পাদক কাজ করে যাচ্ছি। এবার আর কালক্ষেপণ নয়; শতভাগ নিশ্চিত পূর্ণাঙ্গ কমিটি হবে। আর পূর্ণাঙ্গ কমিটির পর হল কমিটিও দেওয়া হবে।

এর আগে, ২০১৯ সালের ১৩ জুলাই এক বছরের জন্য চবি ছাত্রলীগের দুই সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে বলা হয়। কিন্তু নানা অজুহাতে থমকে যায় কমিটি গঠনের কার্যক্রম। ফলে দুই সদস্যের কমিটিই চলছে আড়াই বছর ধরে। এর মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের আশ্বাস অনুযায়ী ২৫ জানুয়ারির মধ্যে কমিটি পূর্ণাঙ্গ হওয়ার কথা ছিল। কিন্তু তাতেও কোনো ফল হয়নি।

আরও পড়ুন: পূর্ণাঙ্গ কমিটির দাবিতে বিক্ষুব্ধ চবি ছাত্রলীগ

সংগঠনের জন্য যারা ত্যাগী তাদের কমিটিতে স্থান দেওয়া হবে বলে জানিয়েছে রেজাউল হক বলেন, আমরা সকলের অতীত রাজনৈতিক ইতিহাস যাচাই-বাছাই করে কমিটি পূর্ণাঙ্গ করবো। এখানে কারও অনুপ্রবেশের সুযোগ থাকবে না। যারা বছরের পর বছর ছাত্রলীগের পেছনে সময় ব্যয় করেছে তারাই কমিটিতে স্থান পাবেন।

চবি ছাত্রলীগের সভাপতি আরও বলেন, পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার সঙ্গে সঙ্গে আমরা অবশ্যই হল ও ফ্যাকাল্টি কমিটিও দেবো। এটা আমাদের চ্যালেঞ্জ। সবগুলো হলে দিতে পারবো কিনা জানি না। তবে হল কমিটি গঠন করবোই।

এদিকে, চবি ছাত্রলীগের কমিটিতে পদ পেতে প্রায় ১ হাজার ৪শ জন প্রার্থী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন বলে সংগঠনটির বিভিন্ন সূত্রে জানা গেছে। আশ্বাসের পরও কমিটি না হওয়ায় নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ ক্রমেই বাড়ছে। পদপ্রত্যাশীদের পক্ষ থেকে দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি দেয়ার অনুরোধ জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ