শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানালেন এমপি মোকাব্বির

আন্দোলনে সংহতি জানালেন এমপি মোকাব্বির
আন্দোলনে সংহতি জানালেন এমপি মোকাব্বির  © সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়েছেন সিলেট-২ আসনের (ওসমানীনগর-বিশ্বনাথ) সংসদ সদস্য ও গণফোরামের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান।

আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে ক্যাম্পাসে আন্দোলনরত শিক্ষার্থীদের দেখতে এসে এ সংহতির কথা জানান মোকাব্বির। তিনি বলেন, শিক্ষার্থীদের কথা অনুযায়ী তাদের দাবিকে যৌক্তিক দাবি বলে মনে করছি। এখানে কোনো ধরনের রাজনীতি আছে বলে আমার মনে হয় না। প্রধানমন্ত্রী যেভাবে এগিয়ে আসেন সব সমস্যা সমাধানে। তিনি চাইলেই এই সমস্যা দ্রুত সমাধান করতে পারেন।

আরও পড়ুন: ভিসির পদত্যাগে লাভবান শিক্ষকরা, শিক্ষার্থীরা নয় 

সেখানে এমপি মোকাব্বির আধাঘণ্টা অবস্থান করেন। এ সময় তিনি শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেন এবং গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের সঙ্গে মোবাইল ফোনে শিক্ষার্থীদের কথা বলিয়ে দেন।

উল্লেখ্য, ১৩ জানুয়ারি রাত থেকে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট বডির পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে ছাত্রীরা। এই আন্দোলনে সংহতি জানিয়ে ছাত্ররাও অংশ নেয়। একপর্যায়ে আন্দোলনকারীদের ওপর হামলা করে ছাত্রলীগ। তখন ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দেয় আন্দোলনকারীরা। পরের দিন ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ আইসিটি ভবনে গেলে তাকে সেখানে অবরুদ্ধ করে রাখা হয়। পুলিশ গিয়ে অবরুদ্ধ ভিসিকে উদ্ধার করে।

আরও পড়ুন: প্রভোস্ট পদত্যাগের আন্দোলন যেভাবে ভিসি বিরোধী আন্দোলনে রূপ নিলো 

এসময় পুলিশ শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ, টিয়ার শেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেণেড নিক্ষেপ করে। এতে অর্ধ শতাধিক শিক্ষার্থী আহত হয়। এ ঘটনার পর ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। আমরণ অনশনে বসেন ২৩ শিক্ষার্থী। পরে তাদের সাথে আরও ৫ শিক্ষার্থী যোগ দেন।

১৩৮ ঘণ্টা ধরে অনশন করছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের এই আন্দোলনে সংহতি জানিয়ে দেশের প্রায় সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নানা কর্মসূচি পালন করেছে। বেশ কয়েকজন শিক্ষকও শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে ভিসিকে পদত্যাগের আহ্বান জানান।

 


সর্বশেষ সংবাদ