ঢাবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ১০

ঢাবি শাখা ছাত্রদলের সদস্য সচিবসহ অন্তত ১০ জন আহত
ঢাবি শাখা ছাত্রদলের সদস্য সচিবসহ অন্তত ১০ জন আহত  © লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ছাত্রদলের বিক্ষোভ কর্মসূচিতে হামলা চালিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে ঢাবি শাখা ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য সচিব হয়েছেন আমান উল্লাহ আমানসহ অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

রবিবার (২৯ আগস্ট) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ রুমি ভবনের (বিএনসিসি ভবন) সামনে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, আমানুল্লাহ আমান (সদস্য সচিব), মামুন (মুহসিন হল শাখা ছাত্রদলের সভাপতি), মাসুম (ফজলুল হক হল শাখা ছাত্রদলের সভাপতি), দিদার (ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহবায়ক কমিটির সদস্য সচিব) সহ প্রায় ১০ জন আহত হয়েছেন। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রদলের নেতারা জানায়, ছাত্রদলের পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টার দিকে শহীদ মিনার থেকে টিএসসিমুখী একটি মিছিল বের করে শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। পরবর্তীতে মিছিলটি বঙ্গবন্ধু টাওয়ার অতিক্রম করে শহীদ রুমি ভবনের সামনে আসলে আতর্কিত হামলা করে ছাত্রলীগের নেতকর্মীরা। এতে ছত্রভঙ্গ হয়ে যায় ছাত্রদলের মিছিলটি। এসময় ছাত্রদলের মিছিলের ব্যানারটি পুড়িয়ে দেয় ছাত্রলীগ।

এ বিষয়ে ছাত্রদলের ঢাবি শাখার আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, আমরা শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল নিয়ে টিএসসির দিকে যাচ্ছিলাম। এসময় বিএনসিসির সামনে ছাত্রলীগের নেতাকর্মীরা বাইক নিয়ে আমাদের ওপর হামলা চালায়। তারা হেলমেট পরে লাঠিসোঁটা নিয়ে হামলা করে।

এদিকে, হামলার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, নৈরাজ্যবাদী কর্মকাণ্ডের মাধ্যমে যারা রাজনীতি পরিচালনা করে, মুক্তিযুদ্ধের ইতিহাসকে যারা বিকৃত করতে চাই তাদের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীরা প্রতিরোধ গড়ে তুলতে গণতান্ত্রিক প্রতিবাদ জানাবে এটাই স্বাভাবিক।

প্রসঙ্গত, ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ও সহ-সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনিকে গ্রেফতারের প্রতিবাদে রবিবার সারাদেশে এক দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি।


সর্বশেষ সংবাদ