আন্দোলনে নিহত কাইয়ুমের পরিবারকে ৭ লক্ষ টাকা প্রদান

ছবি
ছবি  © টিডিসি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাবেক শিক্ষার্থী ও বৈষম্য বিরোধী আন্দোলনের শহীদ আব্দুল কাইয়ুমের পরিবারকে ৭ লক্ষ টাকার চেক প্রদান করেন কুবি প্রশাসন। বুধবার (২৫ সেপ্টেম্বর) একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেইমস বিভাগ ও বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে  শহীদ কাইয়ুমের মায়ের হাতে চেক তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. মো. হায়দার আলী। বেলা ১২ টায় কাইয়ুম স্মরণে সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় উপাচার্য ড. হায়দার বলেন, দেশের সব জায়গায় বৈষম্য বিরাজমান ছিল। ছাত্ররা গণঅভ্যুত্থানের মাধ্যমে আমাদেরকে নতুন ভাবে স্বাধীনতা এনে দিয়েছে। আমরা আমাদের দায়িত্ব সঠিকভাবে পালনের মাধ্যমে অনিয়মগুলো দূর করতে সর্বদা সচেষ্ট থাকবো। তিনি আরও বলেন, শহীদ আব্দুল কাইয়ুম স্মরণে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে একটি স্মৃতি চিহ্ন স্থাপনের পদক্ষেপ গ্রহণ করা হবে।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মাসুদা কামাল, কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে দেশের জন্য জীবন দিয়ে আব্দুল কাইয়ুম তার যে ভূমিকাটুকু  ছিল সেটা পালন করে গেছে। কিন্তু আরও যে লক্ষ কোটি কাইয়ুম রয়েছে তাদের কাছে দেশটাকে রেখে গেছে। আর যাতে স্বৈরাচারের হাতে দেশে না যায়, সেদিকে লক্ষ্য রেখে এবং সকল শহীদ সহ আব্দুল কাইয়ুমকে স্মরণ রেখে আমরা এই দেশটাকে সামনের দিকে এগিয়ে নিতে ভূমিকা রাখবো।

ছাত্র আন্দোলনে সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান বলেন, আমরা সততা ও ন্যায় নিষ্ঠার মাধ্যমে দায়িত্ব পালন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো এবং নতুন বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবো। এই দেশটাকে যাতে আর কেউ নস্যাৎ করতে না পারে সেজন্য আমাদেরকে দৃঢ় চেতনা জাগ্রত করে সজাগ থাকতে হবে।

আরও পড়ুন: সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ইবি শিক্ষার্থী মনিরের

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এআইএস বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল।

এসময় আরো উপস্থিত ছিলেন  বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আহসানউল্লাহ, প্রক্টর অধ্যাপক ড. মো. আবদুল হাকিম, বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

আরও পড়ুন: লেফটেন্যান্ট তানজিম হত্যায় সরাসরি জড়িত ৬ জন আটক

উল্লেখ্য, শিক্ষার্থী আব্দুল কাইয়ুম গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী গণঅভুত্থানে ‘লং মার্চ টু ঢাকা’ কার্যক্রমে অংশগ্রহণকালীন সময়ে গুলিবিদ্ধ হয়ে সাভার এনাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় শহীদ হন।


সর্বশেষ সংবাদ