রাজশাহীতে ৩ পুলিশ বক্সে আগুন, পুলিশসহ আহত ২

রাজশাহীতে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ
রাজশাহীতে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ  © টিডিসি ফটো

কোটা সংস্কার নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিল থেকে রাজশাহীতে তিনটি পুলিশ বক্সে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। আন্দোলনকারীদের পিটুনিতে আহত হয়েছেন গোয়েন্দা পুলিশের এক সদস্য ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক সমন্বয়কারী।

শনিবার (৩ আগস্ট) রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম বলেন, পুলিশ আন্দোলনকারীদের বিক্ষোভে বাধা দেয়নি। তাদের নির্বিঘ্নে বিক্ষোভ করতে দেওয়া হয়েছে। কিন্তু এরপরও তারা পুলিশ বক্সগুলোতে হামলা করে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে।

পুলিশ বক্স ভাঙচুরের ছবি তোলার সময় আন্দোলনকারীরা তালাইমারি মোড়ে নগর গোয়েন্দা পুলিশের সদস্য সাইফুল ইসলাম এবং রেলগেট মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একাংশের সমন্বয়কারী রাকিব হাসান অর্ণবকে পিটিয়ে জখম করে। অর্ণব কয়েকদিন আগে আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেওয়ায় তার ওপর হামলা করা হয় বলে জানা গেছে। তাদের দুইজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: শিক্ষক আসিফ মাহতাবের জামিন নামঞ্জুর, জাবি সমন্বয়ক আরিফের জামিন

শনিবার সকালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গেট থেকে বিক্ষোভ মিছিল বের করে আন্দোলনকারীরা। তারা মিছিল নিয়ে তালাইমারী পৌঁছালে সেখানে থাকা পুলিশ বক্সে হামলা চালিয়ে ভাঙচুর করে। পরে তারা মিছিল নিয়ে নগরীর রেলগেট চত্বর অবরোধ করে বিক্ষোভ করেন। এসময় তার রেলগেট পুলিশ বক্সে ব্যাপক ভাঙচুর চালায় ও আগুন ধরিয়ে দেয়।

এরপর আন্দোলনকারীরা ভদ্রা মোড়ে আরও একটি পুলিশ বক্সে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এছাড়াও রাজশাহী স্টেশন এলাকায় শ্রমিক লীগ ও রেলগেট এলাকায় আওয়ামী লীগের কার্যালয়সহ সড়কের পাশের বেশকিছু স্থাপনাতেও ভাঙচুর চালিয়েছে তারা।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম বলেন, আন্দোলনকারীদের পিটুনিতে মারাত্মক জখম হওয়া কনস্টেবল সাইফুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন: মাঠে নামছে আওয়ামী লীগ

বিকাল ৪টার দিকে পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার হাসপাতালে সাইফুল ইসলামকে দেখতে যান। এ সময় তিনি সাইফুলের শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজ খবর নেন।

অন্যদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে রাজশাহী নগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। শনিবার সকাল থেকে তারা সাহেববাজার জিরোপয়েন্টে, নগরীর কুমারপাড়ায় দলীয় কার্যালয়, রাণীবাজার ও নগরভবনে অবস্থান নেয়।

নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগর যুবলীগের সভাপতি মনিরুজ্জামান মণি, সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার প্রমুখ।


সর্বশেষ সংবাদ